Nov 22, 2017

যুক্তরাষ্ট্র জাসদের আলোচনা সভায় বক্তব্য রাখছেন ড . সিদ্দিক

ইউএসএনিউজঅনলাইন.কম : নিউইয়র্কে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ’র প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান বলেছেন, কতিপয় গর্দভ ছাত্রলীগ নেতার কারণে জাসদের সৃষ্টি হয়। জাসদ সৃষ্টি না হলে বঙ্গবন্ধুর এভাবে মৃত্যু হতো না। বঙ্গবন্ধু হত্যার ক্ষেত্র তৈরী করেছিল জাসদ। বঙ্গবন্ধু জীবিত থাকলে বাংলাদেশ আজ সিঙ্গাপুরের মতো উন্নত রাষ্ট্রে পরিণত হতো।
জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ’র ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী, ৭ নভেম্বর সিপাহী জনতার অভ্যুত্থান,সমাজতান্ত্রিক বিপ্লবের শতবর্ষ পূর্তি উপলক্ষে নিউইয়র্কে আলোচনা সভার আয়োজন করে দলটির যুক্তরাষ্ট্র শাখা। জ্যাকসন হাইটসে মামুন’স টিউটোরিয়ালে গত ৫ নভেম্বর আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান।
যুক্তরাষ্ট্র জাসদের সভাপতি দেওয়ান শাহেদ চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নুরে আলম জিকুর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ সভাপতি সৈয়দ বসারত আলী, শামসুদ্দিন আজাদ, আবুল কাশেম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, সাবেক সাধারণ সম্পাদক এম এ সালাম, জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার ভারপ্রাপ্ত সভাপতি হাজী আবদুর রহমান, সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী চান্দু, প্রবীণ জাসদ নেতা এডভোকেট মুজিবুর রহমান, শামসুল আনোয়ার মুকুল ও আওয়ামীলীগ নেতা খান শওকত।
অনুষ্ঠানে অতিথিরা ছাড়াও বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান, জাসদ নেতা আজিজুর রহমান বুরহান, জ্যুতির্ময় দত্ত নিশু, আবুল ফজল লিটন, ফায়েক আহমেদ, শাহিনূর কোরেশি, শওকত ওসমান হিরু, শরিফুল হক মঞ্জু, শহিদুল ইসলাম, যুবলীগ নেতা হুমায়ুন চৌধুরী, নান্টু মিয়া, জাপা নেতা ইঞ্জিনিয়ার মহসীন প্রমুখ।
ড. সিদ্দিকুর রহমান আরো বলেন, তখনকার জাসদের ভুল সিদ্ধানের জন্য বঙ্গবন্ধুসহ অনেক মেধাবী ছাত্র নেতাকে হারাতে হয়েছে। বর্তমানে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে জাসদ বাংলাদেশের বিস্ময়কর উন্নতিতে ভূমিকা রাখছে। বাংলাদেশ ইতোমধ্যে নিম্নমধ্যম আয়ের দেশে রূপান্তরীত হয়েছে। আগামী ২০২১ এ মধ্যম আয়ের দেশ ও ২০৪১ এ উন্নত দেশে পরিণত হবে।
বক্তারা বলেন, দেশে জঙ্গিবাদ, সন্ত্রাস দমন এবং বৈষম্য-দারিদ্র্যমুক্ত সমাজ প্রতিষ্ঠায় জাসদের প্রয়োজন। অসাম্প্রদায়িক রাজনীতি প্রতিষ্ঠা, গণতন্ত্র কায়েম ও বৈষম্য দূর করার সংগ্রামে রয়েছে জাসদের অগ্রণী ভূমিকা। রাজাকার মুক্ত মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গঠন করতে জাসদের দরকার।

4 Comments

বাংলার একজন বাংগালী November 10, 2017 at 1:51 pm

Please ask them where is their Scientific Socialism? Is there anything like that any where in the world?

Sayed, মুক্তিযোদ্ধা বিমানসেনা November 10, 2017 at 2:23 pm

Dr Siddiq, এতদিনে একটা সঠিক কথা বলেছেন। জাসদের জন্ম লগ্নে আমি ছিলাম ঢাকা সেনানিবাসেই ছিলাম এবং দেখেছি কর্নেল তাহের ও তার সাংগপাংগদের কর্মকান্ড। জাসদের গনবাহিনী সেনা সদস্যদের মাঝেও অস্ত্র সরবরাহ করেছিল। আমিও ডাক পেয়েছিলাম এক বাকাপথে কিছু সাড়া দেইনি। যারা দিয়েছিল তাদের কাউকেই চাকুরীত রাখা হয়নি, কেহ পেয়েছিল বিভিন্ন মেয়াদে সাজা আর কেহ পেয়েছিল ফাসির দড়ি। আপনি ঠিক বলেছেন যদি জাসদের জন্ম না হতো তবে আমাদের জাতির পিতা স্বপরিবারে নিহত হতেন না, সামরিক শাসন আমাদেরকে কুড়ে কুড়ে খেতে পারতো না। মনে আছে ৭৪ এর মানব সৃষ্ট দুর্ভিক্ষের পর সারাদেশে বংগবন্ধু সবুজ বিপ্লবের ডাক দিয়েছিলেন এবং বংগভবনের চতুর্দিকেও ধান রোপন করে সেই সাজানো দুর্ভিক্ষ থেকে জাতিকে খাদ্যে স্বাবলম্বি করে তুলেছিলেন। আজ আর সেই বাংলাদেশ নেই কিন্তু যার ডাকে আমরা একটি জাতি, আমরা স্বাধীন স্বত্তা নিয়ে বেচে আছি কিন্তু আমাদের সেই প্রান পুরুষ নেই। পারবে কি সেই তথাকথিত বৈজ্ঞানিক সমাজতন্ত্রের ধ্বজাধারীরা বংগবন্ধুকে ফিরিয়ে দিতে। দয়া করে এই কথাগুলো আমাদের দেশ্নেত্রীকে বলবেন।

সাঈদ, মুক্তিযোদ্ধা, নিউ ইয়র্ক November 12, 2017 at 10:28 pm

ডক্টর সিদ্দিক, এতদিনে একটা সত্য ফাঁস করে দিলেন। এই সংগে একটা উপদেশ আমাদের প্রধান মন্ত্রীর কাছে জানতে চাইলে অনেক ভাল করতেন এবং তা হলোঃ জাসদের ইনুকে কেন মন্ত্রী বানিয়ে রাখা হয়েছে? তাকে আস্তাকুড়ে নিক্ষেপ করতে অনুরোধ করছি।

Ami November 15, 2017 at 9:58 pm

এই সব চিজদের এ ভাবে লালন পালন না করলেই কি নয়!

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।