Nov 22, 2017

নিউইয়র্ক : সংবর্ধনা সমাবেশে বক্তব্য রাখছেন প্রতিমন্ত্রী তারানা হালিমসহ নেতৃবৃন্দ। ছবি-এনআরবি নিউজ।

এন আরবি নিউজ, নিউইয়র্ক থেকে : বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপনের সর্বশেষ অগ্রগতি দেখতে আগত বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্যগণকে সংবর্ধনা দিলো সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ। দলনেতা ছিলেন বাংলাদেশ ডাক ও তার এবং তথ্য-যোগাযোগ বিষয়ক প্রতিমন্ত্রী এডভোকেট তারানা হালিম। সদস্যগণের মধ্যে ছিলেন কাজী ফিরোজ রশীদ এমপি, এডভোকেট হুসনেআরা লুৎফা ডালিয়া এমপি, আফিলউদ্দিন এমপি। এ সমাবেশ হয় গত ৫ নভেম্বর রোববার ওরল্যান্ডোতে একটি পার্টি হলে। স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে আরো ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি এম ফজলুর রহমানসহ সেন্ট্রাল ফ্লোরিডা আওয়ামী লীগের উপদেষ্টাবৃন্দ।
হোস্ট সংগঠনের সভাপতি জয়নাল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি তারানা হালিমকে ফুলেল শুভেচ্ছা জানান সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শাওন প্রজা।
সেন্ট্রাল ফ্লোরিডা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সেন্টুর সঞ্চালনায় শুরুতেই জাতীয় ৪ নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে সকলে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন।
২৪৮ মিলিয়ন ডলার ব্যয়ে ৭৭১৬ পাউন্ডের এই রকেট মহাশূণ্যে উৎক্ষেপনের পর বাংলাদেশের টেলি-যোগাযোগের ক্ষেত্রে এ নয়া অধ্যায়ের সূচনা ঘটবে। ১৫ বছর পর্যন্ত এটি সক্রিয় থাকবে বলে নির্মাণ প্রতিষ্ঠানের পক্ষ থেকে নিশ্চয়তা দেয়া হয়েছে। আসছে ফেব্রুয়ারিতে বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে তা ক্যাপ ক্যানাভেরাল এয়ারফোর্স স্টেশন থেকে মহাশুণ্যে উৎক্ষেপনের টার্গেট করা হয়েছে। আগে এ টার্গেট ছিল ১৬ ডিসেম্বর বিজয় দিবসে। কিন্তু নানাবিধ প্রাকৃতিক দুর্যোগের কারণে দু’মাস পিছিয়ে গেছে বলে থ্যালেস এলেনিয়া স্প্যাস কোম্পানী জানিয়েছে।
প্রতিমন্ত্রী এডভোকেট তারানা হালিম এম পি বলেন, দেশ ও জাতিকে বিশ্বের প্রগতি ও উন্নতির সাথে সমান তালে চলার জন্য এই স্যাটেলাইট উৎক্ষেপণ যুগান্তকারী পদক্ষেপ। এটি হচ্ছে জাতিরজনকের স্বপ্ন। তাঁর স্বপ্ন পূরণের জন্যই তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। আমরা ধীরে ধীর বঙ্গবন্ধুর সকল স্বপ্ন পূর্ণ করবো ইনশাআল্লাহ। আমাদের সাথে থাকেন, আমাদের সুযোগ দিন, আমাদের ভোট দিন। দেশ থেকে দুর্নীতি, যানজট সহ মানুষের সকল প্রকার দুর্ভোগ আমরা অবশ্যই দূর করবো।
তারানা হালিম বলেন, আমি ছাত্রলীগ থেকে আসা, আমি জানি রাস্তার কথা, আমি জানি মানুষের ব্যাথা। আমাদের সরকার তাদের সাথে আছে, থাকবে কিন্তু আমাদের একটু সময় দিন। আমরা সবই করতে চাই- আমাদের সুযোগ দিন। মাহাথির মোহাম্মদকে দেখেন, তিনিও একবারে পারেন নাই; আমাদের সময় দিন আমরা করে দেখাব ইনশাআল্লাহ।
প্রতিমন্ত্রী বলেন, এই স্যাটেলাইটের নাম দেয়া হয়েছে ‘বঙ্গবন্ধু-১’। এটি সাফল্যজনকভাবে উৎক্ষেপনের পর বাংলাদেশ তথ্য-প্রযুক্তির ক্ষেত্রে বহুদূর এগিয়ে যাবে। এভাবেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধির পথে ধাবিত হচ্ছে দীপ্ত প্রত্যয়ে।
তারানা হালিম বলেন, ‘উন্নয়ন আর সমৃদ্ধির এই অভিযাত্রা অব্যাহত রাখতেই সামনের নির্বাচনেও আওয়ামী লীগসহ মহাজোটকে বিজয়ী করতে হবে এবং এ লক্ষ্যে দেশপ্রেমিক প্রতিটি প্রবাসীকে সোচ্চার থাকতে হবে।’
কাজী ফিরোজ রশীদ বলেন, ‘বাংলাদেশ এগুচ্ছে এবং সকল বাঙালি আজ এই উন্নয়নের সাথে সম্পৃক্ত। কারো কথায় বিভ্রান্ত না হয়ে সামনের নির্বাচনেও মহাজোটকে ক্ষমতায় বসাতে সকলকে নিজ নিজ এলাকার পরিচিতজনদের সাথে যোগাযোগ বাড়াতে হবে। আর এটি করতে হবে জাতীয় স্বার্থে।’
জাতীয় সঙ্গীতের প্রারম্ভে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শেখ আব্দুল হান্নান। এ সময় সকলে মোনাজাতে শরিক হয়ে জাতীয় ৪ নেতার আত্মার মাগফেরাতসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন।

 

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।