Nov 22, 2017

নিউইয়র্ক : মতবিনিময় সমাবেশে বক্তব্য রাখছেন প্রতিমন্ত্রী তারানা হালিম। ছবি-এনআরবি নিউজ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : ‘সকল ষড়যন্ত্র নস্যাত করে আওয়ামী লীগ আবারো সরকার গঠন করবে এবং চলমান উন্নয়ন-অগ্রগতি অব্যাহত রাখার স্বার্থেই বাংলাদেশের মানুষ নৌকা মার্কায় ভোট দেবে’-এমন আশা পোষন করেছেন প্রতিমন্ত্রী তারানা হালিম।
১০ নভেম্বর শুক্রবার সন্ধ্যায় বস্টনের একটি পার্টি হলে নিউইংল্যান্ড আওয়ামী লীগের এক মতবিনিময়-সমাবেশে ডাক-তার ও তথ্য-যোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের অর্থনৈতিক সুশাসন ও রাজনৈতিক দূরদর্শিতার ফলে বাংলাদেশ বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।’
বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপনের সর্বশেষ অগ্রগতি সরেজমিনে পরিদর্শনের জন্যে গত ২৮ অক্টোবর ফ্লোরিডায় এসেছিলেন তারানা হালিম। ১১ নভেম্বর শনিবার রাতে বস্টন হয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয়ার আগের দিন প্রবাসীদের সাথে মতবিনিময়ে বাংলাদেশের নানা ইস্যুতে খোলামেলা কথা বলেন তারানা হালিম। বঙ্গবন্ধু স্যাটেলাইট মহাশুণ্যে উৎক্ষেপনের পরই বাংলাদেশ ফোর-জি সেবা সাধারণ মানুষের জন্যে চালু করতে সক্ষম হবে-যা সকল কর্মকান্ডে গতি আনবে-মনে করেন প্রতিমন্ত্রী।
তিনি বলেন, ‘যেসব অপশক্তি বঙ্গবন্ধু পরিবারের বিরুদ্ধে বিদেশে নানা প্রপাগান্ডা চালাচ্ছে তাদের শক্তহাতে দমন করা হবে। এক এগার’র পরে যারা শেখ হাসিনা ও তার পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্রে শামিল ছিল তারা চিহ্নিত আছে, তাদের ষড়যন্ত্র আবারো নস্যাত করা হবে।’
তারানা হালিম বলেন, ‘প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মৃত্যুকে ভয় পায় না। যারা ষড়যন্ত্র করছে তাদের মনে রাখতে হবে, ২১ আগস্ট নেত্রীকে আমাদের নেতাকর্মীরা বাঁচিয়েছিলেন, এক এগার’র ষড়যন্ত্র নেতাকর্মীরা প্রতিহত করেছিলেন।’
মন্ত্রী প্রবাসে বাংলাদেশের ব্র্যান্ডিং করতে ঐক্যবদ্ধ উদ্যোগ নেওয়ার জন্য নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মিদের প্রতি আহ্বান জানান। সরকারের সাধিত উন্নয়ন এবং পরিকল্পিত প্রকল্পগুলো বাংলাদেশ এবং বহির্বিশ্বে ব্যাপক প্রচারের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগকে আগামী নির্বাচনে বিজয়ে সহায়তা করতে তিনি সংগঠনের নেতা-কর্মিদের প্রতি আহবান জানান। একই সঙ্গে তিনি বাংলাদেশের উদীয়মান টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিখাতে বিনিয়োগে এগিয়ে যেতেও প্রবাসীদের পরামর্শ দেন।
নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ সভাপতি ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মো. ইউসুফ চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ড. সৈয়দ আবু হাসনাত, নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, সালাউদ্দিন চৌধুরী, সাহাবুদ্দিন রবি, ড. আবু জালাল, প্রফেসর আহমেদ হাসান, ইদ্রিস আলী, মিন্টো কামরুজ্জামান, জিয়াউল হাসান, নুর হোসেন, সমাজসেবী নাহীদ সিতারা প্রমুখ বক্তব্য রাখেন।

 

1 Comment

সাঈদ, মুক্তিযোদ্ধা November 13, 2017 at 10:16 am

যারা প্রবাসে ওসব করছে তারা কারা? খুজে দেখুন, জানতে পারবেন তারা সবাই ৭১ এর শেষ দিকে পাক সেনাদের সহায়তায় বাংলা মুলুক থেকে পালিয়ে গিয়ে যারা আমাদের হা গুলী খাওয়া থেকে রক্ষা পেয়েছিল। গোলাম আযমকে ফেরত নিয়েছিলেন এক সেনা বুর্জোয়া কিন্তু অনেকেই এখনও বিদেশের মাটিতে অবস্থান করছে এবং তারা আশায় আছে যদি কোনোদিন বিএনপি/জামাত আবার ক্ষমতায় আসে তবে তারা দেশ গিয়ে আমাদের উপর তাদের আক্রোস চালিয়ে যাবে। কিন্তু তারা জানেনা যে এখনকার বাংগালী আর সেই বাংগালী নেই এবং তাদেরকে বিমান বন্দর থেকেই শুলে চড়িয়ে বাংলার মাটিতে ঢুকতে দিবে।

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।