Dec 11, 2017

নিউইয়র্ক: বাংলাদেশ সোসাইটির কার্যকরী কমিটির মাসিক সভা স্থানীয় সময় রোববার সন্ধ্যায় বাংলাদেশ সোসাইটির নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ।
সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন সিদ্দিকীর পরিচলনায় সভায় অন্যান্যের মধ্য উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম হাওলাদার, সহ-সভাপতি আব্দুল খালেক খায়ের, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, সহ-সাধারণ সম্পাদক এম কে জামান, সাংস্কৃতিক সম্পাদক মনিকা রায়, প্রচার ও গণসংযোগ সম্পাদক রিজু মোহাম্মদ, সমাজকল্যাণ সম্পাদক নাদির এ আইয়ুব, সাহিত্য সম্পাদক নাসির উদ্দিন, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক মো. নওশেদ হোসেন, স্কুল ও শিক্ষা সম্পাদক আহসান হাবিব, কার্যকরী সদস্য ফারহানা চৌধুরী, আজাদ বাকির, সাদী মিন্টু, আবুল কাশেম ও সরোয়ার খান বাবু।
সভায় বিভিন্ন সিদ্ধান্তর মধ্য আগামী ১৭ ডিসেম্বরে অনুষ্ঠিত সোসাইটির বার্ষিক সাধারণ সভাকে সফল করতে সকলের সহযোগিতা কামনা করা হয় । উডসাইডের ঢাকা ক্লাবে অনুষ্ঠেয় সাধারণ সভায় শুধুমাত্র গত ৫ নভেম্বরের মধ্যে নিবন্ধনকৃত সদস্য ও সোসাইটির আজিবন সদস্যরা অংশগ্রহণ করতে পারবেন।
এদিকে সাধারণ সভায় অংশগ্রহণ করতে আগ্রহীদের জন্য নিবন্ধন শেষ সময় ছিল ৫ নভেম্বর । ঐদিন পযর্ন্ত নতুন আজিবন সদস্য ২৯ জন, সাধারণ সদস্য ৪৭৭ নিবন্ধন করেন। আগের আজিবন সদস্য সহ বতর্মান নিবন্ধিত সদস্য সংখ্যা ৯৪৩ জন। উল্লেখ্য আগামী সাধারণ সভায় অংশগ্রহণ না করতে পারলেও যেকোনো প্রবাসী বাংলাদেশী যেকোন সময় সংগঠনের সদস্য পদ গ্রহণ করতে পারবেন।
আসন্ন সাধারণ সভায় সোসাইটির সংবিধানকে আরো যোগউপযোগী করার লক্ষ্য সংবিধান সংশোধনীর উদ্যোগ নেয়া হয়েছে। এ উপলক্ষে একটি সংবিধান সংশোধনী উপকমিটি গঠন করা হয়। আগামী ২৯ নভেম্বরের মধ্যে যেকোনো নিবন্ধনকৃত সদস্য সংবিধান সংশোধনের তাদের প্রস্তাব লিখিত ভাবে গঠিত উপকমিটিতে দেয়ার জন্য অনুরোধ করা যাচ্ছে।
সভায় মহান বিজয় দিবস উদযাপন নিউইয়কের ব্রঙ্কসে আয়োজনের অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়। বিজয় দিবসের অনুষ্ঠান আগামী ১৬ ডিসেম্বর শনিবার ব্রঙ্কসের আল আসকা পাটি হলে অনুষ্ঠিত হবে।
অনুষ্ঠান সফল করতে একটি উদযাপন উপ কমিটির পক্ষে সমাজকল্যাণ সম্পাদক নাদির এ আইয়ুব আহ্বায়ক, সাহিত্য সম্পাদক নাসির উদ্দিন আহমেদ সদস্য সচিব, কার্যকরী সদস্য সাদী মিন্টু সমন্বয়কারি এবং ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক মো. নওশেদ হোসেন, কার্যকরী সদস্য আজাদ বাকির ও আবুল কাশেম সকলের সহযোগিতা কামনা করেন।
সভাপতি কামাল আহমেদ তার বক্তব্যে সোসাইটির কমকান্ডে প্রবাসীদের সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি আবারও সোসাইটির সকল কর্মকান্ডে সকল প্রবাসীর অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করেন।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।