Feb 20, 2018

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : ‘নিদর্লীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায় করতে আন্তর্জাতিক অঙ্গনেও দেন-দরবার’র পরিকল্পনার কথা বললেন যুক্তরাষ্ট্র বিএনপির নেতৃবৃন্দ।
১৩ নভেম্বর সোমবার রাতে এনআরবি নিউজকে প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে যুক্তরাষ্ট্র বিএনপির নেতা ও মূলধারার রাজনীতিক আকতার হোসেন বাদল, রাফেল তালুকদার, জসীম উদ্দিন, সরোয়ার খান বাবু, রফিকুল ইসলাম ডালিম, আশরাফ হোসেন, আলমগীর হুসেন বলেছেন, ‘নানা ধরনের ভয়-ভীতি এবং পাবলিক পরিবহন চলাচলের ওপর অঘোষিত নিষেধাজ্ঞা সত্বেও সোহরাওয়ার্দি উদ্যানে বিএনপির সমাবেশে লক্ষাধিক লোকের সমাগম ঘটে। এর মধ্যদিয়েই বিএনপির পুনর্জাগরণ ঘটেছে এবং চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বক্তব্যেও বাংলাদেশের আপামর জনতার মনোভাবের প্রতিফলন ঘটেছে।’
বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, ‘নিউইয়র্ক তথা যুক্তরাষ্ট্র হচ্ছে বিএনপির ঘাঁটি। এখান থেকে মঈন-ফখরুদ্দিনের বিরুদ্ধে আন্তর্জাতিক জনমত রচনার যে নজীর রয়েছে, সে অনুযায়ী পুনরায় মার্কিন কংগ্রেসে দেন-দরবার শুরু করা হচ্ছে। নির্দলীয়-নিরপেক্ষ সরকারের দাবি আদায়ে আন্তর্জাতিক চাপের বিকল্প নেই।’ বিবৃতিতে আরো বলা হয়েছে, ‘যুক্তরাষ্ট্র কংগ্রেসে ইতিমধ্যেই বাংলাদেশের পরিস্থিতির ওপর আলোকপাত করা হয়েছে। সকলেই জেনে গেছেন বাংলাদেশের গণতন্ত্রহীনতার কথা।’
বিবৃতিতে বেগম জিয়াকেও সংগ্রামী অভিনন্দন জানানো হয়েছে ‘স্বৈরাচার-বিরোধী আন্দোলনের প্রস্তুতি গ্রহণের ডাক দেয়ার জন্যে’। ‘তৃণমূলের কর্মীরা এমন একটি আহবানের অপেক্ষায় ছিলেন’ বলেও মন্তব্য করেছেন প্রবাসের এই নেতারা।

1 Comment

সাঈদ, মুক্তিযোদ্ধা বিমানসেনা November 14, 2017 at 7:00 pm

আপনাদের দলের জন্মদাতাদের কেহ সেই ৭১ সনেও জাতি সংঘে গিয়ে লবিং করেছিলেন কিন্তু কোনো ফল পায়নি। আজ আবার যেতে চাচ্ছেন মার্কিন সরকারের কাছে লবিং করতে? লজ্জা লাগছে আপনাদেরকে বাংগালী কিংবা বাংলাদেশী বলতে। দেশে জনসমর্থন শূন্যের কোঠায় তা টের পেয়েই কি এ সব করছেন? যুক্তরাষ্ট্র কি আবার আপনাদেরকে ক্ষমতায় বসাতে পারবে? সে আশা নিয়েই কি এই প্রবনতা? ভুল করবেন, যতটুকু জনসর্থন আছে তাও চলে যাবে এবং তখন যে কেবল পতাকা সর্বস্ব দল নিয়ে বেচে থাকতে হবে তা কি জানেন?

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন