Dec 11, 2017

বইমেলার আহবায়ক মুক্তিযোদ্ধা-বিজ্ঞানী-লেখক ড. নূরন্নবী। ছবি-এনআরবি নিউজ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে: ‘নিউইয়র্ক বইমেলা ২০১৮’ প্রস্তুতি কমিটির আহ্বায়ক নির্বাচিত হয়েছেন লেখক-বিজ্ঞানী-মুক্তিযোদ্ধা ড. নূরন নবী। একইসাথে ‘২০১৮ শিশু-কিশোর মেলা’র আহ্বায়ক নির্বাচিত হয়েছেন নতুন প্রজন্মের প্রতিনিধি সেমন্তী ওয়াহেদ।
গত ১০ নভেম্বর জ্যাকসন হাইটসে মুক্তধারা ফাউন্ডেশনের কার্যকরী কমিটির এক সভায় ২০১৮ সালের বইমেলাকে সাফল্যমন্ডিত করার জন্য ৬৫ সদস্য বিশিষ্ট প্রস্তুতি পরিষদ গঠিত হয়েছে। এর উপদেষ্টা পরিষদে রয়েছেন একুশে পদকপ্রাপ্ত অভিনেতা জামালউদ্দীন হোসেন, ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার, কন্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায়, সাংবাদিক কৌশিক আহমেদ, পরিবেশবিদ ড. নজরুল ইসলাম, কবি ইকবাল হাসান ও গোলাম ফারুক ভূইয়া।
‘নিউইয়র্ক বইমেলা ২০১৮’ এর প্রস্তুতি কমিটির সদস্যরা হলেন মুক্তিযোদ্ধা ও বিজ্ঞানী ড. জিনাত নবী, শহীদ পরিবারের সন্তান ডা. জিয়াউদ্দীন আহমেদ, লেখক জীবন চৌধুরী, শামসাদ হুসাম, সাংস্কৃতিক সংগঠক সউদ চৌধুরী এবং নিনি ওয়াহেদ, লেখক-কলামিস্ট ফেরদৌস সাজেদীন, হাসান ফেরদৌস, আহমাদ মাযহার, ফাহিম রেজা নূর, আদনান সৈয়দ, নারী সংগঠক রানু ফেরদৌস, সাবিনা হাই উর্বি, কম্যুনিটি এ্যাক্টিভিস্ট ওবায়দুল্লাহ মামুন, রানা ফেরদৌস চৌধুরী, আকবর হায়দার কিরন, শিরীন বকুল, তানভীর রাব্বানী, মুরাদ আকাশ, ফারুক আজম, জসিম মল্লিক, গোপাল সান্যাল, শুভ রায়, স্বীকৃতি বড়–য়া, মনজুর কাদের, মোশারফ হোসেন, শহীদ উদ্দীন, আব্দুর রহিম বাদশা, সাখাওয়াৎ আলী, নাসরিন চৌধুরী, স্বপ্ন কুমার, মিশুক সেলিম, এজাজ আলম, আলম সিদ্দিকী, শাহিদ রেজানূর, শিবলী সাদেক, কামরুজ্জামান, দিঠি হাসনাৎ, দেওয়ান আশরাফ, ফারুক ফয়সল, মিজানুর রহমান বিপ্লব, ইশতিয়াক রূপু, কাজী আতিক, সোবহান চৌধুরী, মিনহাজ আহমেদ সাম্মু, রওশন হাসান, মণিজা রহমান, লুৎফা সাহানা, মাকসুদা আহমেদ, জুলি রহমান, মুহাম্মদ আলী বাবুল, হারুন আলী এবং বিশ্বজিত সাহা।
বইমেলার ২৭বছর পূর্তিকে সাফল্যমন্ডিত করার জন্য আগামি ১৭ নভেম্বর শুক্রবার জ্যকসন হাইটসে প্রস্তুতি কমিটির বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। সভায় বিভিন্ন সাব কমিটি গঠন করে দায়িত্ব অর্পণ করা হবে। আহ্বায়ক কমিটির সকল সদস্যকে সভায় উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে। উল্লেখ্য, ২০১৭ সালের বইমেলার আহ্বায়ক ছিলেন কথাসাহিত্যিক ফেরদৌস সাজেদীন। শিশু-কিশোর মেলার আহ্বায়ক ছিলেন প্রাবন্ধিক হাসান ফেরদৌস।

1 Comment

An immigrant citizen ও মুক্তিযোদ্ধা November 16, 2017 at 7:58 pm

এই বই মেলা্য এতদিন স্বাধীনতা বিরোধীদের প্রাধান্য ছিল কিন্তু এবার কেন একজন মুক্তিযোদ্ধাকে কেন্দ্র বিন্দু বানানো হলো? স্বাধীনতাবিরোধীদের দৌরাত্ব ভাল ছিল বিধায় কয়েক বছর যাইনি কিন্তু এবার আসবো বলে আশা করছি।

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।