Dec 11, 2017

নিউইয়র্ক : মহানগর আওয়ামী লীগের সভায় অংশগ্রহণকারি নেতৃবৃন্দ। ছবি-এনআরবি নিউজ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : সংগঠনের সভাপতি কমান্ডার নূরনবী অভিবাসনের মর্যাদা নিয়ে প্রশ্নের সম্মুখীন হওয়ায় ১১ মাস আগে স্থায়ীভাবে বাংলাদেশে চলে গেছেন। এ অবস্থার অবসানে ২০ নভেম্বও সোমবার সন্ধ্যায় নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের কার্যকরী পরিষদের এক জরুরী সভা অনুষ্ঠিত হয় জ্যাকসন হাইটসে ‘টক অব দ্য টাউন’ রেষ্টুরেন্টে । সভায় সর্বসম্মতিক্রমে গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের জ্যেষ্ঠ সহ-সভাপতি জাকারিয়া চৌধরীকে ভারমুক্ত করে পূর্ণ সভাপতির দায়িত্ব প্রদান করা হয়। কয়েক মাস আগে সাংগঠনিক রীতি অনুযায়ী এমন একটি ঘোষণা দিয়েছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। সেই ঘোষণাকে স্বাগত জানিয়েই এ সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে নেয়া হলো। একইসাথে, সাংগঠনিক কার্যক্রমে আরো গতি আনার লক্ষ্যে আরো কয়েকটি পদে রদ-বদলের সিদ্ধান্ত হয়েছে বলে সংগঠনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সংবাদদাতাকে জানানো হয়েছে।
সহ-সভাপতি সাকুর খান মাখন মিশিগানে চলে যাওয়ার পরিপ্রেক্ষিতে তার স্থলে আবুল হোসেনকে সহ-সভাপতি পদে পদায়ন করা হয়। খন্দকার হাবীবউল্লাহ বাহার যুক্তরাষ্ট্র যুবলীগে অন্তর্ভুক্ত হওয়ায় তার স্থলে তথ্য ও গবেষণা সম্পাদক মোর্শেদা জামানকে সহ-সভাপতি পদে, সহ-সভাপতি হুমায়ুন কবির বাংলাদেশে চলে যাওয়ার প্রেক্ষিতে তার স্থলে আইন বিষয়ক সম্পাদক মো. আব্দুল কাদের মিঞাকে সহ-সভাপতি পদে পদায়ন করা হয়।
দলীয় কার্যক্রমে সম্পূর্ণ অনুপস্থিত থাকায় অপর সহ-সভাপতি রফিকুর রহমান এর স্থলে মোহাম্মদ এম. উদ্দিন (আলমগীর) পদায়ন করা হয়। দলীয় কার্যক্রমে সম্পূর্ণ অনুপস্থিত থাকায় যুগ্ম-সম্পাদক আইয়ুব আলীর স্থলে সাংগঠনিক সম্পাদক শিমুল হাসানকে যুগ্ম সম্পাদকে পদায়ন করা হয়। মূলধারার রাজনীতিক ও দলীয় কর্মকান্ডে সক্রিয় ভ’মিকা রাখায় খায়রুল ইসলাম খোকন ও সুব্রত তালুকদারকে যুগ্ম সম্পাদক হিসেবে পদায়ন করা হয়। অপরদিকে মোঃ নান্টু মিয়া, মোঃ মাহফুজুল হক হায়দার ও মোঃ সুমন মাহমুদকে সাংগঠনিক সম্পাদক পদে পদায়ন করা হয়। এছাড়া শূণ্য পদে রাজ চৌধুরীকে তথ্য ও গবেষনা সম্পাদক, রাজিব খানকে বন ও পরিবেশ সম্পাদক, রানা আহম্মদকে আইন সম্পাদক পদে পদায়ন করা হয়। কার্যকরী সদস্য হিসেবে নিযুক্ত করা হয় সক্রিয় কর্মী আব্দুল কুদ্দুস টিটু, শওকত হোসেন খান, নাজিমউদ্দিন, আরবাব সিমন, রায়হানুর রহমান, ইয়াসির শারাফত তুহিন, যুবায়ের আল হাসান, রায়হান কবির বনী, উজ্জল মাহমুদ, রবিউল হোসেন রুবেল, মোসা আহম্মেদ, মোঃ রুহুল আমিন, মোঃ রুহুল আমিন, মোঃ নূরুল আমিন, অমিত হাসান সাজু, মোঃ ফয়সাল আহমেদ রুবেল, সোহাগ চৌধুরী, মোঃ আবদুল হক, মোঃ হাবিব, হারুন মান্নান, লোটাস ধর, মোঃ জিয়উল হক, মোহাম্মদ ওমর ফারুক, এম. ফয়সাল আহমেদ ও মোহাম্মদ সাজ্জাদ।
জাকারিয়া চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত কার্যকরী কমিটির এ সভায় আসছে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস বিপুল উৎসাহে উদযাপনের লক্ষ্যে বিভিন্ন সাব-কমিটি ঘোষণা করা হয়েছে। সংগঠনের সহ-সভাপতি মাসুদ হোসেন সিরাজীকে আহ্বায়ক, সহ-সভাপতি মোর্শেদা জামানকে প্রধান সমন্বয়কারী ও যুগ্ম সম্পাদক শিমুল হাসানকে সদস্য-সচিব করে ‘বিজয় দিবস উদযাপন কমিটি’ ঘোষনা করা হয়।
এ সভায় বলা হয় যে, দীর্ঘ ১১ মাস আগে বাংলাদেশে ফিরে গিয়ে স্থায়ীভাবে বসবাসরত কমান্ডার নূরনবী হাস্যকরভাবে নিজেকে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক পরিচয়ে এখানে বিদ্যমান কার্যকরী কমিটিকে পাশ কাটিয়ে অবৈধভাবে পদোন্নতি ও সংযোজনের নামে দলের নেতা-কর্মীদের বিভ্রান্তির বেড়াজালে নিক্ষেপ করেছেন। প্রবীন এই মুক্তিযোদ্ধা কমান্ডারের এহেন কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলা হয়, ‘তিনি যদি কখনো যুক্তরাষ্টের অভিবাসন মর্যাদাসহ নিউইয়র্কে প্রত্যাবর্তনে সক্ষম হন, তাহলে সসম্মানে তাকে সাংগঠনিক পদ ফিরিয়ে দিতে কেউই কুন্ঠাবোধ করবো না।’

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।