Dec 11, 2017

নিউইয়র্ক : সঙ্গীত পরিষদের বিশেষ রবীন্দ্র সঙ্গীত সন্ধ্যা ‘বাঁধ ভেঙ্গে দাও’ এ সমবেত সঙ্গীতে নতুন প্রজন্মের শিল্পীরা। ছবি-এনআরবি নিউজ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : একুশে পদকপ্রাপ্ত সংগীত শিল্পী প্রয়াত রামকানাই দাসের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে রবীন্দ্র সংগীত সন্ধ্যা “বাঁধ ভেঙ্গে দাও ” অনুষ্ঠিত হলো নিউইয়র্কে।
নিউইয়র্কস্থ সঙ্গীত শিক্ষার সংগঠন ‘সঙ্গীত পরিষদ’র উদ্যোগে বর্ণাঢ্য এ অনুষ্ঠান হলো ২৫ নভেম্বর শনিবার জ্যাকসন হাইটসের পাবলিক স্কুল-৬৯ এর মিলনায়তনে। বিশেষ এ সঙ্গীত সন্ধ্যায় প্রবাসের সঙ্গীতপ্রিয় বহু দর্শক-শ্রোতার সমাগম ঘটে। উল্লেখ্য, ‘সঙ্গীত পরিষদ’র প্রতিষ্ঠাতা ও পরিচালক কাবেরী দাস হচ্ছেন রামকানাই দাসের কন্যা।
যুক্তরাষ্ট্রে জন্ম নেওয়া ও বেড়ে ওঠা নতুন প্রজন্মের শিল্পীদের রবীন্দ্র সঙ্গীত, শাস্ত্রীয় সঙ্গীত, খেয়াল রাগ তাল লয়, ক্লাসিক্যাল নৃত্য ও কন্ঠের জাদুতে মোহাবিষ্ট হয়ে থাকেন দর্শক-শ্রোতারা। সঙ্গীতের মাঝে ডুবে থাকা দর্শক-শ্রোতারা তন্ময় হয়ে পড়ায় অনেকে সহজভাবে গ্রহণ করতে পারেননি এর সমাপ্তিকে।
প্রবাসের জনপ্রিয় উপস্থাপক ফাতেমা সাহাব রুমা ও ফারুখ ফয়সলের যৌথ সঞ্চালনায় এ অনুষ্ঠানে অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন হোস্ট সংগঠনের পরিচালক-অধ্যক্ষা কাবেরী দাস এবং তার কন্যা পারমিতা মুমু। গানের সাথে বেহালায় ছিলেন মুমুর বোন শ্রুতিকণা দাস। সঙ্গীতে আরো অংশ নেন জনপ্রিয় শিল্পী শাহ মাহবুব, নন্দীনী পোদ্দার, মোর্শেদ খান অপু, প্রতিমা দাস প্রমুখ ।
অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য দেন প্রবীন শিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুতলিব বিশ্বাস।

0 Comments

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।