Feb 22, 2018

নিউইয়র্ক : সেক্টর কমান্ডার্স ফোরামের সভায় নেতৃবৃন্দ। ছবি-এনআরবি নিউজ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : ‘১ ডিসেম্বর-কে মুক্তিযোদ্ধা দিবস’ এবং মুক্তিযোদ্ধাদেরকে ‘জাতীয় বীর’ ঘোষণার দাবি করলেন প্রবাসের মুক্তিযোদ্ধা এবং মুক্তিকামী জনতারা।
১ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় নিউইয়র্ক ‘সেক্টর কমান্ডার্স ফোরামের’ যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে ‘মুক্তিযোদ্ধা দিবস’ উপলক্ষে অনুষ্ঠিত সমাবেশ থেকে মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা বাড়িয়ে ২০ হাজার টাকা করার দাবিও করেন বক্তারা। নিউইয়র্কে বসবাসরত আলবদর এবং রাজাকারের দোসরদের অপতৎপরতা সম্পর্কে সকলকে সজাগ থাকার উদাত্ত আহবান উচ্চারিত হয় এ সমাবেশ থেকে।
ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদের সভাপতিত্বে এবং সেক্রেটারি মুক্তিযোদ্ধা রেজাউল বারির পরিচালনায় এ সমাবেশে বক্তব্য রাখেন কন্ঠযোদ্ধা শহীদ হাসান, মুক্তিযোদ্ধা লাবলু আনসার, মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, সেক্টর কমান্ডার্স ফোরামের সহ-সভাপতি হারুন ভূইয়া, নারী বিষয়ক সম্পাদক সবিতা দাস, যুগ্ম সম্পাদক সোলায়মান আলী, দপ্তর সম্পাদক মুক্তিযোদ্ধা এম এ আওয়াল, গবেষণা ও প্রকাশনা সম্পাদক তানভির হাবিব, নির্বাহী সদস্য নান্টু মিয়া প্রমুখ। বিশিষ্টজনদের মধ্যে আরো ছিলেন আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের কোষাধ্যক্ষ আবুল কাশেম, নির্বাহী সদস্য কানু দত্ত, সাপ্তাহিক বন্ধনের সম্পাদক সঞ্জীবন কুমার এবং কম্যুনিটি এ্যাক্টিভিস্ট গোপাল সান্যাল।
যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া অব্যাহত রাখার পাশাপাশি রাজনীতিতে তাদের পরিবার ও পরবর্তী প্রজন্মের অধিকার রহিত করতে আইন প্রণয়নেরও দাবি জানান বক্তারা।
এ সময় আসছে ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের কর্মসূচিকে সর্বাত্মক সাফল্যমন্ডিত করতে সকলে সংকল্প ব্যক্ত করেন।

 

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন