Dec 11, 2017

রিয়াজ উদ্দিন ভূঞা

হাকিকুল ইসলাম খোকন : নিউইয়র্কের কুইন্সের জ্যামাইকার হলিসে বসবাসরত কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার লোহাজুরী ইউনিয়নের বাহেরচর গ্রামে মুক্তিযোদ্ধা রিয়াজ উদ্দিন ভূঞা (৬৩)গত ৩০ নভেম্বর বৃহষ্পতিবার অপরাহ্ন দেড়টায় নিউইয়র্কের জ্যাকসন হাইটস সংলগ্ন এলমাষ্ট হাসপাতালে পরলোক গমন করেন ( ইন্না……রাজেউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই পুত্র সন্তানসহ অসংখ্যক আত্মীয়-স্বজন ,বন্ধু-বান্ধব শুভাকাঙ্খী রেখে গেছেন। মরহুমের নামাজের জানাযা ১ ডিসেম্বর শুক্রবার বাদ জুম্মা হলিসের একটি মসজিদে অনুষ্ঠিত হয়। পরে লংআইল্যান্ডে তাকে সমাধিস্থ করা হয়েছে।


মুক্তিযোদ্ধা রিয়াজ উদ্দিন ভূঞার মৃত্যুতে যুক্তরাষ্ট্র প্রবাসীদের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ ও শোক সমতপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসী বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও সাং¯কৃতিক সংগঠনের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন আমেরিকা- বাংলাদেশ এলাইন্সের প্রেসিডেন্ট ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম এ সালাম, মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ডের কমান্ডার আব্দুল মুকিত চৌধুরী, যুক্তরাষ্ট্র সোহরাওয়ার্দী স¥ৃতি পরিষদের সভাপতি শিশু সাহিত্যিক হাসানুর রহমান ও সাধারণ সম্পাদক সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, নিউইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ওসমান গণি ও সাধারণ সম্পাদক সুহাস বড়ুয়া, সেন্ট্রাল ফ্লোরিডা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহামন ও সাধারণ সম্পাদক আলো আহমেদ, আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ও সাধারণ সম্পাদক হেলাল মাহমুদ, বোস্টনবাংলানিউজ ডটকম সহযোগী সম্পাদক বিশ্বজিৎ সাহা ও নাসিম পারভীন, ইউএসএবাংলানিউজ এর সম্পাদক আবু সাঈদ রতন, মুক্তিযোদ্ধা শরাফ সরকার, কবি ও সঙ্গীত শিল্পী শামীম আরা আফিয়া, কবি আব্দুল আজিজ, ফিরোজ মাহমুদ, জাহাঙ্গীর কবির,আবুল জাহাঙ্গীর কাশেম ভুইয়া, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন ও সাধারণ সম্পাদক শামসুউদ্দিন আহমেদ শামীম, কিশোরগঞ্জ জেলা সমিতির যুক্তরাষ্ট্রের সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ও সাধারন সম্পাদক কবি মেলি ভৌমিক, মুক্তিযোদ্ধা শরাফ সরকার, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ যুক্তরাষ্ট্র শাখার সভাপতি দেওয়ান শাহেদ চৌধুরী ও সাধারন সম্পাদক নূওে আলম জিকু প্রমুখ।

2 Comments

সাঈদ, মুক্তিযোদ্ধা বিমানসেনা December 4, 2017 at 10:07 am

ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন। একজন মুক্তিযোদ্ধা কিন্তু আমি ব্যক্তিগতভাবে তাকে কখনও দেখেছি বলে মনে পড়ছে না। তবুও তার রূহের মাগফেরাত কামনা করছি। আমিও একজন মুক্তিযোদ্ধা এবং আমি জানি আমারও বিদায়ের সময় ঘনিয়েছে, যে কোনো মূহুর্তে আমার সমন এসে যাবে। তাই সকল মুক্তিযোদ্ধা ভাইদেরকে অনুরোধ করছি সব ভেদাভেদ ভুলে গিয়ে পারস্পরিক সহমর্মিতা জানাতে যে সহমর্মিতা জানিয়েছিলাম ১৯৭১ সনের সেই ঝড়ঝঞ্জার দিনে।

S Rahman, FF December 4, 2017 at 8:25 pm

মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ডের কমান্ডার আব্দুল মুকিত চৌধুরী, Who made him the মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ডের কমান্ডার ? Is he really a freedom fighter? I know his background.

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।