Dec 11, 2017


এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপনে নিউইয়র্কসহ সমগ্র যুক্তরাষ্ট্রে বাংলাদেশী অধ্যুষিত সিটিসমূহে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। নিউইয়র্ক সিটির পার্শ্ববর্তী নিউজার্সির প্যাটারসন সিটি হলে এদিন ঘটা করে বাংলাদেশের পতাকা উড়াবেন সিটি মেয়র।
নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে ‘জাতীয় স্মৃতিসৌধ’ তৈরী করে সেখানে অভিবাদন জানাবেন মুক্তিযোদ্ধারা। যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের এ অনুষ্ঠান হবে জুইশ সেন্টারে। সেখানে মুক্তিযোদ্ধারা একাত্তরের গল্প বলবেন। মুক্তিযুদ্ধে ভারতীয় বন্ধু ড. পার্থ ব্যানার্জিও একাত্তরের দিনগুলোর স্মৃতিচারণ করবেন। এ অনুষ্ঠানে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন থাকবেন অতিথি হিসেবে। এ উপলক্ষে ‘মুক্তিযুদ্ধ-একাত্তর’ শীর্ষক রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে সপ্তম গ্রেড থেকে দ্বাদশ গ্রেডের ছাত্র-ছাত্রীদের জন্যে। ফোরামের সভাপতি রাশেদ আহমেদ এবং সেক্রেটারি রেজাউল বারী সকল প্রবাসীকে সাদর আমন্ত্রণ জানিয়েছেন।
বিজয় দিবসের সন্ধ্যায় জ্যাকসন হাইটসের মেজবান পার্টি হলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অনুষ্ঠান হবে। সংগঠনের সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ সকলকে সাদর আমন্ত্রণ জানিয়েছেন। এর পরদিন অর্থাৎ ১৭ ডিসেম্বর রোববার বিজয় দিবস উপলক্ষে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সমাবেশ হবে খাবার বাড়ি চায়নিজ সেন্টারে। মহানগর আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া চৌধুরী এবং ভারপ্রাপ্ত সেক্রেটারি নূরল আলম বাবু সর্বস্তরের প্রবাসীকে সাদর আমন্ত্রণ জানিয়েছেন বিজয়ের আনন্দঘন এ অনুষ্ঠানে। এ উপলক্ষে গঠিত কমিটির কর্মকর্তারা হলেন : আহবায়ক-মাসুদ হোসেন সিরাজি, সদস্য-সচিব-খায়রোল ইসলাম খোকন এবং প্রধান সমন্বয়কারি-মোর্শেদা জামান।
যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু প্রজন্মলীগের সমাবেশ হবে ১৫ ডিসেম্বর শুক্রবার রাতে ব্রুকলীনের রাধুনি রেস্টুরেন্টে। এ সংগঠনের সভাপতি মো. কাদের মিয়া ও সেক্রেটারি এটিএম মাসুদ বিজয় দিবসের মনোজ্ঞ আয়োজনে সপরিবারে অংশগ্রহণের জন্যে সকলকে আহবান জানিয়েছেন।

1 Comment

সাঈদ, মুক্তিযোদ্ধা বিমানসেনা December 5, 2017 at 5:11 pm

বংগবন্ধুর ডাক এবং মুক্তিযোদ্ধাদের স্বসস্ত্র আত্মত্যাগের মাধ্যমেই এসেছিল এই বিজয় দিবস। বংগবন্ধু এই বাংলায় জীবিত নেই কিন্তু মুক্তিযোদ্ধারা আছেন। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মনে হয় এই ইতিহাস জানা নেই, থাকলে অবশ্যই মুক্তিযোদ্ধাদেরকে একবার স্মরনে নিতেন।

Leave a Comment

সব খবর (সব প্রকাশিত)

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন। ধন্যবাদ।