Jan 17, 2018

বাংলা প্রেস, বোস্টন: যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনে নিউ ইংল্যান্ড বিএনপির দ্বিবার্ষিক নির্বাচন আজ রবিবার দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত স্থানীয় ক্যামব্রিজের রিঞ্জ এভেন্যুতে অনুষ্ঠিত হবে। সাইফুল-টিটু ও সোহরাব-বশর পরিষদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে ধারনা করা হচ্ছে। দু’টি পদের জন্য এবারে লড়ছেন মাত্র চারজন প্রার্থী।ে খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।
প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন সভাপতি পদে বর্তমান নিউ ইংল্যান্ড বিএনপির সভাপতি সৈয়দ বদরে আলম সাইফুল ও বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি সোহরাব এইচ খান। সাধারন সম্পাদক পদে সহ-সভাপতি আবুল বাশার ও যুগ্ম-সাধারন সম্পাদক আশরাফুল আলম টিটু প্রতিদ্বন্দ্বিতা করছেন।
বোস্টনে বসবাসরত নিউ ইংল্যান্ড বিএনপির ভোটারদের সঙ্গে আলাপ করে জানা গেছে তারা এখনো কোন সিদ্ধান্ত নিতে পারেন নাই কাকে সভাপ্তি ও সম্পাদক হিসেবে নির্বাচিত করবেন। নিউ ইংল্যান্ড বিএনপিতে কার অব্দান কতটুকু এ নিয়ে এখনো চলছে জল্পনা কল্পনা। সভাপতি সৈয়দ বদরে আলম সাইফুল, সিনিয়র সহ-সভাপতি সোহরাব এইচ খান ও সহ-সভাপতি আবুল বশর তারা তিনজনেরই অনেক অবদান রয়েছে এ সংগঠনে। দীর্ঘদিন ধরেই তারা নিঃস্বার্থভাবেই দলের জন্য কাজ করে যাচ্ছেন। এদেরকে নিয়েই দোদুল্যমান অবস্থানে রয়েছেন সাধারন ভোটাররা। তবে উভয় প্রার্থীরাই বিজয় লাভের জন্য নিজেদেরকে যোগ্য প্রার্থী মনে করছেন। এদিকে, সাইফুল-টিটু পরিষদের যুগ্ম-সাধারন সম্পাদক আশরাফুল আলম টিটু বিএনপিতে একেবারেই নতুন মুখ হলেও গত এক বছর ধরে দলের জন্য অনেক কাজ করছেন তিনি নিজেকে যোগ্য প্রার্থী মনে করছেন এবং বিজয় লাভে আশাবাদী।
নিউ ইংল্যান্ড বিএনপির বর্তমান ভোটারের সংখ্যা ১২২ জন। গণতান্ত্রিক প্রক্রিয়ায় অনুষ্ঠিতব্য এবারের নির্বাচনে অধিকাংশ ভোটার অংশ নেবেন বলে আশা করছেন প্রার্থীরা। সাইফুল-টিটু ও সোহরাব-বশর প্যানেলের মধ্য হাড্ডাহাড্ডি লড়াই হবে ধারনা করা হচ্ছে। তবে কে পড়বে বিজয়ের মালা আজ রবিবার সন্ধ্যায় ভোট গণনার পরই জানা যাবে।এবারে নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন মোজাম্মেল হোসাইনি এবং তাকে সহকারী নির্বাচন কমিশনার সহযোগিতা করবেন আরো দু’জন। এদের একজন হলেন আজাদ খান এবং অন্যজনের নাম জানা যায়নি।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন