Jan 16, 2018

নিউইয়র্ক : বিজয় দিবস টেবিল টেনিস টুর্নামেন্টে অংশগ্রহণকারি সকলের মধ্যেই পুরস্কার বিতরণ করা হয়। ছবি-এনআরবি নিউজ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : মহান বিজয় দিবস উপলক্ষে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে ১০ ডিসেম্বর রোববার এক ‘বিজয় দিবস প্রীতি টেবিল টেনিস টুর্ণামেন্ট’ অনুষ্ঠিত হয়।
বৈরি আবহাওয়া সত্ত্বেও বাংলাদেশ স্থায়ী মিশন ও নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর যৌথ উদ্যোগের এ টুর্নামেন্টে বিপুলসংখ্যক প্রবাসীর সমাগম ঘটে। উল্লেখ্য, এবারই প্রথম টেবিল টেনিস টুর্নামেন্টের আয়োজন করা হয় সরকারী দুটি প্রতিষ্ঠানের উদোগে।
সকাল ১০টায় শুরু এ টুর্নামেন্টের উদ্বোধন করেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন ও নিউইয়র্কস্থ বাংলাদেশের কনসাল জেনারেল মো: শামীম আহসান, এনডিসি।
এ সময় উভয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
তাঁরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে যুব সম্প্রদায়কে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চার মাধ্যমে আরও বলিষ্ঠ ভূমিকা রাখার আহ্বান জানান।
উভয় বক্তাই ইনডোর ও আউটডোর ক্রীড়ার উন্নয়নে ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহীত ব্যাপক পদক্ষেপের কথা উল্লেখ করেন। বিজয় দিবসের চেতনা বিকাশে ক্রীড়া তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখতে পারে মর্মেও তারা মত প্রকাশ করেন।
এসময় অন্যান্যের মাঝে ছিলেন মিশনের উপস্থায়ী প্রতিনিধি তারেক মো: আরিফুল ইসলাম, ডিফেন্স অ্যাডভাইজর ব্রিগেডিয়ার জেনারেল খান ফিরোজ আহমেদ এএফডব্লিউসি, পিএসসি, ইকোনমিক মিনিস্টার ইকবাল আব্দুল্লাহ্ হারুন ও নিউইয়র্কে বসবাসরত জাতীয় টেবিল টেনিস দলের সাবেক খেলোয়ার মোকাররাম আহমেদ।
টুর্ণামেন্টটি বাংলাদেশ মিশন ও কনস্যুলেট জেনারেল অফিসের কর্মকর্তা-কর্মচারিসহ স্থানীয় সকলের জন্য উন্মুক্ত ছিল। টুর্ণামেন্টটিতে একক প্রতিযোগিতায় অংশ নেন ২৯ জন এবং দ্বৈত প্রতিযোগিতায় অংশ নেয় ১০টি টিম। লটারির মাধ্যমে প্রতিযোগী নির্বাচনের পর নক আউট ভিত্তিতে খেলা শুরু হয়।
একক প্রতিযোগিতায় শেখ ইয়াসির ফরিদ এবং দ্বৈত প্রতিযোগিতায় শেখ সেলিম ও শেখ ইয়াসির ফরিদ জুটি চ্যাম্পিয়ন হয়। এককে রানার্স আপ হয় মো: আসিফ চৌধুরী এবং দ্বৈতে মো: সাইফুজ্জামান ও মো: ফারুক হোসেন জুটি।
খেলা শেষে সকল অংশগ্রহণকারীকে শুভেচ্ছা পদকে ভূষিত করা হয়। উল্লেখ্য চ্যাম্পিয়ন ও রানার্সআপগণকে ১৬ ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানে ক্রেস্ট প্রদানের মাধ্যমে পুরস্কৃত করা হবে।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন