Jan 16, 2018


আই টিভি নিউজ: নর্থ আমেরিকান বাংলাদেশি ইসলামিক কমিউনিটি নাবিক ২৬ বছর ধরে বাংলাদেশে আর্ত-মানবতার সেবায় কাজ করছে, গত ১০ই ডিসেম্বর রবিবার নিউইর্য়কের ওর্য়াল্ড ফেয়ার মেরিনা মিলনায়তনে নাবিকের ২৬ বছর পুর্তিতে নিউইর্য়ক বার্ষিক অনুষ্ঠানে নাবিক প্রেসিডেন্ট ডা. পিয়ার এম ইনাম এর সভাপতীত্বে ও শাহিদ রহমান এর পরিচালনায় পবিত্র কুরআন তেলাওয়াত করেন হাফিজ মদীনা মসজিদ ইমাম আবু সুফিয়ান। আর্তমানবতার সেবায় বাংলাদেশের পাশে থেকে নাবিক-কে সহযোগিতা করায় ম্যানহাটন মদীনা মসজিদ, জ্যামাইকা মুসলিম সেন্টার, দারুস সালাম জামে মসজিদ, উডহেভেন জামে মসজিদ, বায়তুল গাফফার জামে মসজিদ, বেলিজেনো পার্টি হল, হামজা মসজিদ, হিলসাইড ইসলামিক সেন্টার ও ইসলামিক দাওয়াহ টেলিভিশন আইটিভি ইউএসএ-কে সম্মাননা প্রদান করা হয়। সম্মাননা তুলে দেন প্রেসিডেন্ট ডা. পিয়ার এনাম ও ডা. আবু বকর আহমেদ।
সাম্প্রাতিককালে রোহিঙ্গা সাহায্যে নাবিক প্রায় তিন লক্ষাদিক ডলার স্বাস্থ্য, খাদ্য ও সেবামূলক কাজে অনুদান ব্যয় করেছে বলে উপস্থাপক উল্লেখ করেন। এছাড়া অনুষ্ঠানের শুরুতেই আল মামুর স্কুল, রাইজিং স্টার স্কুল ও আইডিয়াল স্কুলের প্রধানদের হাতে বাৎসরিক স্কলারশীপ অর্থের নেক তুলে দেয়া হয়।
নাবিকের কর্মকান্ডের মধ্যে হাসপাতাল কার্যক্রম, নিরাপদ নারীকেন্দ্র, স্কুল, আত্ম কর্মসংস্থান, সুদ বিহীন বিনিয়োগ, সিডর এলাকায় পূর্ণবাসন, রোহিঙ্গা সাহায্যের তথ্যচিত্র ও বিবরণ তুলে ধরেন নাবিক প্রেসিডেন্ট ডাঃ পিয়ার এনাম।
সম্ভাবনাময় বাংলাদেশী শীর্ষক প্রতিবেদন তুলে ধরেন ম্যাসাচুসেটস ইউনির্ভাসিটির এক্সিকিউটিভ ভাইস চ্যাঞ্জেলর বিজ্ঞানী প্রফেসর ড. মুহাম্মদ আতাউল কারিম। বক্তব্য রাখেন মুসলিম কম্যিউনিটি নেটওয়ার্ক প্রেসিডেন্ট ড. দেবী আল মুনতাসির। উৎসাহমূলক বক্তব্য ইসনা ভাইস প্রেসিডেন্ট ড. আলতাফ হোসাইন ও দোয়া মুনাজাত করেন ইমাম শামসী আলী। অনুষ্ঠানে নিউইয়র্ক চ্যাপ্টরের কর্নেল (অব:) মাহবুব, কামরুল আহসান, আকতাব আহমেদ, আব্দুল আজিজ ভূইয়া, মুহিবুর রহমান, মিসবাহ মাহমুদ ও এক্সিকিউটিভ ডাইরেক্টর ফজলে এলাহী।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন