Jan 17, 2018

ছবির ক্যাপশন-বুদ্ধিজীবী দিবস-২নিউইয়র্ক : শহীদ বুদ্ধিজীবী দিবসের প্রথম প্রহরে যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের কর্মসূচিতে নেতৃবৃন্দ। ছবি-এনআরবি নিউজ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে: যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে পলাতক বুদ্ধিজীবীদের ঘাতক হিসেবে মৃত্যুদন্ডপ্রাপ্ত মঈনউদ্দিন ও আশরাফুজ্জামান খানকে বাংলাদেশে ফিরিয়ে নিতে নিজ নিজ অবস্থান থেকে সোচ্চার হওয়ার উদাত্ত আহবানে যুক্তরাষ্ট্রে পালিত হলো ‘শহীদ বুদ্ধিজীবী দিবস।’ ১৪ ডিসেম্বর প্রথম প্রহরে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে খাবার বাড়ি চত্বরে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচির সূচনা ঘটে। সম্মিলিত সাংস্কৃতিক জোট, উত্তর আমেরিকার এ অনুষ্ঠানের বক্তব্য উপস্থাপন করেন জোটের আহবায়ক মিথুন আহমেদ। বাংলাদেশের সূর্য সন্তানদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, নিউইয়র্কে বাংলাদেশের কন্সাল জেনারেল শামীম আহসান, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগ সভাপতি ডক্টর সিদ্দিকুর রহমান, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি রাশেদ আহম্মেদ প্রমুখ।
বক্তারা উল্লেখ করেন, ‘মুক্তিযুদ্ধে জাতির মেধাবী সন্তানদের আত্মদানের কথা তরুণ প্রজন্মের কাছে সঠিকভাবে তুলে ধরতে হবে এবং জাতিকে মেধাশুন্য করার হীন কাজে যারা সহযোগীতা করেছিল তাদেরও বিচার করতে হবে ।’ মিনহাজ আহমেদ সাম্মুর সঞ্চালনায় পরে অনুষ্ঠান স্থল থেকে প্রদীপ হাতে সকলে জ্যাকসন হাইটসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে অনুষ্ঠানের সমাপ্তি টানা হয়।

যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগ
শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের কর্মসূচিতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নুরুজ্জামান সর্দার এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সুবল দেবনাথ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ। নেতৃবৃন্দের মধ্যে আরো ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক আব্দুল মালেক, যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মমতাজ শাহনাজ, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি আশরাফ উদ্দিন, সহ-সভাপতি মোঃ কবির আলী, মোঃ জাহিদ মিয়া, মোঃ মাহবুবুর রহমান, অতুল প্রসাদ রায়, যুগ্ম সাধারণ সম্পাদক এইচ.এম ইকবাল, আনিসুজ্জামান সবুজ, সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন রাকিব, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শিবলী সাদিক শিবলু এবং শ্রমিক লীগের সহ-সভাপতি আনিসুর রহমান সহ আওয়ামী পরিবারের নেতৃবৃন্দ।

 

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন