Jan 16, 2018

এবিএম মহিউদ্দিন চৌধুরী

১৯৭১-এ, মহানমুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, চট্রগ্রাম সিটি কর্পোরেশনের ১৬ বছরের সফল মেয়র এবং চট্রগ্রাম আওয়ামী লীগের সফল সভাপতি, বর্ষীয়ান রাজনীতিবিদ, চট্টগ্রামের নক্ষত্র, গণমানুষের নেতা, চট্টলবীর এ.বি.এম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে-গভীর শোক প্রকাশ করেছেন, নেদারল্যান্ডস (হল্যান্ড) আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ। তারা, মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে, তাঁর শোকসন্তপ্ত পরিবারের সকলের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
সংগঠনের নেতারা আরও বলেন, মৃত্যুর আগপর্যন্তও এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী মানুষের সেবা করে গেছেন। এই বীরের শূন্য স্থান কখনও পূরুণ হবার নয়। তাঁর মৃত্যুতে-আমরা আওয়ামী লীগের একজন দরদী ও প্রিয় অভিভাবককে হারালাম। !
সংগঠনের নেতৃবৃন্দ এক সময়ের ‘স্মৃতি স্মরণ’ করে, বলেন, ফেব্রুয়ারী ২০০৭, সালে- বীর মু্ক্তিযোদ্ধা এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী নেদারল্যানন্ড সফরে এসেছিলেন। এসময় এই বর্ষীয়ান নেতাকে-হল্যান্ড আওয়ামী লীগের পক্ষে, সংগঠনের সভাপতি জনাব মাঈদ ফারুক ও সাধারণ সম্পাদক মোস্তফা জামানসহ অন্যান্য নেতৃবৃন্দ ‘ফুলেল শুভেচ্ছা’ জানিয়েছিলেন। এই সুযোগ ও সুভাগ্য সংগঠনের নেতৃবৃন্দদের হয়েছিল। আজ তিনি আমাদের মাঝে নেই! আমরা গভীর ভাবে শোকাহত! দেশের জন্য তাঁর ত্যাগ ও অবদান জাতির কাছে অবিস্মরণীয় হয়ে থাকবে চিরদিন। আমরা সকলেই এই বর্ষীয়ান নেতা ও বীর মুক্তিযোদ্ধার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি।
শোকবার্তায়-স্বাক্ষর করেনঃ হল্যান্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত-সভাপতি জনাব এমদাদ হোসেন, সহ-সভাপতি জনাব ইমরান হোসেন, সহ-সভাপতি জনাব সন্দীপ কুমার দাস, সহ-সভাপতি জনাব জাকিরুল হক টিপু, সহ-সভাপতি জনাব আবরার হোসেন শামীম, উপদেষ্ঠা পরিষদের সদস্য জনাব মতিউর রহমান, সাধারণ সম্পাদক মোস্তফা জামান, যুগ্ম-সাধারণ সম্পাদক শ্যামল শীল, সাংগঠনিক সম্পাদক জয়নাল আবদীন, সাংগঠনিক সম্পাদক রশীদ রানা ও সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, কৃষি বিষয়ক সম্পাদক ইকবাল বাবুল, প্রবাসী কল্যাণ সম্পাদক বিষ্ণু বিস্বাস, জনসংযোগ সম্পাদক ফজলুর রহমান, যুব ক্রীড়া সম্পাদক শামীম আক্রাম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ভূশন চন্দ্র নাথ, সাংস্কৃতিক সম্পাদক নীপু দাশ ও কোষাধ্যক্ষ লক্ষন সরকার, কার্যনির্বাহী সংসদে’র সদস্য আলাউদ্দিন মোল্লা, জাহিদ হোসেন, আশিক, নূরুল ইসলাম নোমান, আতিকুর রহমান, কামাল হোসেন, মাসুদ, তপন সরকার, সদস্য সাইফুল ইসলাম ও মশিয়ুর রহমান প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন