Jan 16, 2018


গত নয় ডিসেম্বর ,শনিবার জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টায় রবীন্দ্রসংগীত শিল্পী চন্দ্রশেখর দত্তের একক সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হলো।ঐদিন সন্ধ্যায় আটলান্টা সংগীত বিদ্যালয়ের ছাএ-ছাএীদের উদ্যোগে মেট্রো আটলান্টার ডোরাভিল সিভিক সেন্টারে অনুষ্ঠিত এই সংগীত সন্ধ্যায় শিল্পী চন্দ্রশেখর দত্ত রবীন্দ্র সংগীত, নজরুলগীতি, লালনগীতি, পল্লীগীতি,মাইজভাণ্ডারী, দেশাত্মবোধক ও আধুনিক বাংলা গান পরিবেশন করেন।
নন্দিত সঞ্চালক ফারাহ মোয়াজ্জেম চৌধুরীর প্রানবন্ত সঞ্চালণায় অনুষ্ঠানের শুরুতে শিল্পীকে পুস্পস্তবক দিয়ে বরন করেন সুস্মিতা ধর, আরুশী পালিত, হৈমন্তী মুখোপাধ্যায়,বিপ্লব এবং সুবর্ণা দেবী। অনুষ্ঠানে শিল্পীকে শুভেচ্ছায় সিক্ত করেন পরিমল মজুমদার, তাহমিদ রহমান এবং আবুল হাসেম। এছাড়া শিল্পী চন্দ্রশেখর দত্তের সংগীত সাধনার কীর্তিগাঁথা তুলে ধরেন স্বপন মণ্ডল।
অনুষ্ঠানে ‘গুরু প্রনাম’ হিসাবে আটলান্টা সংগীত বিদ্যালয়ের শিক্ষার্থী ফারাহ মোয়াজ্জেম চৌধুরী, কাজরী মিএ,রোকসানা হক, রুবিনা শম্পা, মাধুরিয়া রুদ্র, তাহমিদ রহমান, অনিন্দ্য আহসান ও সুভদ্র গুপ্ত সমবেত কণ্ঠে সংগীত পরিবেশন করেন।
অনুষ্ঠানে বাংলাদেশের বেতার ও টেলিভিশন শিল্পী,জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ চট্টগ্রাম শাখার প্রাক্তন সংগঠক,আটলান্টা সংগীত বিদ্যালয়ের নির্বাহী পরিচালক প্রখ্যাত রবীন্দ্রসংগীত শিল্পী চন্দ্রশেখর দত্তের সুরের মূর্ছনায় মোহাবিষ্ট হয়ে পড়েন মিলনায়তন ভর্তি উপস্থিত শ্রোতারা। শিল্পী চন্দ্রশেখর দত্ত প্রায় আড়াই ঘণ্টা ধরে তাঁর সুরের মায়াজালে বেঁধে রাখেন মিলনায়তনে উপস্থিত বিশুদ্ধ সংগীতের শ্রোতাকূলকে।সমগ্র অনুষ্ঠানে শ্রোতাদের বাড়তি পাওনা ছিল শিল্পীকে সহায়তাকারী যন্ত্রশিল্পীদের মনোজ্ঞ পরিবেশনা। শিল্পীকে যন্ত্র সংগীতে সহায়তা করেন অমিতাভ সেন, এম এইচ আকমল, অরূপ ধর, সুমন রুদ্র, সুরজিত বন্দ্যোপাধ্যায়, সুভদ্র গুপ্ত। এছাড়া শব্দ যন্ত্র সমন্বয় ও নিয়ন্ত্রণে প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে বিপুল সংখ্যক সংগীত পিয়াসী বাংলাদেশের বেতার ও টেলিভিশন শিল্পী,জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ চট্টগ্রাম শাখার প্রাক্তন সংগঠক,আটলান্টা সংগীত বিদ্যালয়ের নির্বাহী পরিচালক প্রখ্যাত রবীন্দ্রসংগীত শিল্পী চন্দ্রশেখর দত্তের একক সঙ্গীতানুষ্ঠান উপভোগ করে পরিতৃপ্তির ঢেকুর তুলতে তুলতে মিলনায়তন ত্যাগ করেন।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন