Jan 17, 2018

শ্রদ্ধা ও ভালোবাসায় স্বাধীন বাংলাদেশের ৪৬তম ‘মহান বিজয় দিবস’ স্মরণ করেছেন, নেদারল্যান্ড(হল্যান্ড) আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ। তারা বলেনঃ আজ বাংলাদেশের ৪৬তম ‘মহান বিজয় দিবস’ যথাযোগ্য মর্যাদার সাথে-স্বমহিমায় সারাবিশ্বে পালিত হচ্ছে। জাতির জীবনে আজকের দিনটি যেমন আনন্দের তেমনি-বেদনার! এই ‘মহান বিজয়’টিকে ছিনিয়ে আনতে বাঙ্গালী জাতিকে দিতে হয়েছে, এক ‘সাগর রক্ত’! বাঙ্গালী জাতিকে সংগ্রাম করতে হয়েছে, প্রায় দু’টি যোগ। সংগঠনের নেতারা, আজকের এই দিনটিতে-বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সাথে স্মরণ করেছেন, ত্রিশ লক্ষ শহীদদের যাদের রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে, মহান ‘বিজয়’। শ্রদ্ধার সাথে-স্মরণ করেছেন, দু’লক্ষ মা-বোনদে’র যাদের মূল্যবান সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয়েছে, এই মহান ‘বিজয়’। শ্রদ্ধার সাথে-স্মরণ করেছেন, শহীদ বুদ্ধিজীবী এবং জীবিত, আহ্ত, পঙ্গু অসহায় হাজার হাজার মুক্তিযোদ্ধাদের যাদের ত্যাগের বিনিময়ে বাঙ্গালী জাতি পেয়েছে মহান ‘বিজয়’ ও স্বাধীনতার স্বাদ।
আজকের এই মহতি দিনে-নেদারল্যান্ড(হল্যান্ড) আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ, গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতাচিত্তে স্মরণ করেছেন, বিজয়ে’র মহানায়ক, স্বাধীন বাংলাদেশের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যিনি ঐতিহাসিক ৭ মার্চ, তাঁর ‘বজ্রকণ্ঠে’ ঘোষণা করেছিলেন, এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম। এরপর, বঙ্গবন্ধু ১৯৭১ সালের ২৬ মার্চ, প্রথম প্রহরে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন। শুরু হয়-মহান মুক্তিযুদ্ধ। দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের পর, ত্রিশ লক্ষ শহীদদের আত্মত্যাগ ও দু’লক্ষ মা-বোনদে’র ইজ্জতের বিনিময়ে-১৬ ডিসেম্বর ১৯৭১, অর্জিত হয় বাঙ্গালী জাতির চুড়ান্ত বিজয়। এবং আজকের এই দিনেই রেসকোর্স ময়দানে লাখো মানুষের সামনে পরাজিত পাকিস্তানী বাহিনীর অধিনায়ক লে জেনারেল একে নিয়াজির আত্মসমর্পণের দলিলে স্বাক্ষরের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে ‘স্বাধীন সার্বভৌম বাংলাদেশের জন্ম হয়।
সংগঠনের নেতৃবৃন্দ, আজকের এইদিনে-গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা সঙ্গে স্মরণ করেন, জাতীয় চারনেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এইচ এম কামরুজ্জামান ও ক্যাপ্টেন মনসুর আলীকে। জাতীয় এই চারনেতাই বঙ্গবন্ধু’র অবর্তমানে মহান মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছিলেন। সংগঠনের নেতারা বলেন, ‘মহান বিজয় দিবসে’ আমাদের সকলের অঙ্গীকার হোক, জঙ্গীবাদ, জামায়াত ও রাজাকারমুক্ত এবং বঙ্গবন্ধু’র স্বপ্নের সোনার বাংলা গড়তে-মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করবো। জয় বাংলা-জয় বঙ্গবন্ধু। বাংলাদেশ দীর্ঘজীবী হোক।
‘মহান বিজয় দিবসে’ সকলের প্রতি ‘বিজয়ে’র রক্তিম শুভেচ্ছায়-নেদারল্যান্ড(হল্যান্ড) আওয়ামী লীগের ভারপ্রাপ্ত-সভাপতি এমদাদ হোসেন, এমরান হোসেন, সন্দীপ কুমার দাস, জাকিরুল হক টিপু, আবরার হোসেন শামীম, উপদেষ্ঠা পরিষদের সদস্য মতিউর রহমান ও অমিত কাজল, সাধারণ সম্পাদক মোস্তফা জামান, যুগ্ম- সাধারণ সম্পাদক শ্যামল শীল, সাংগঠনিক সম্পাদক জয়নাল আবদীন, রশীদ রানা ও জসিম উদ্দিন, কৃষি বিষয়ক সম্পাদক ইকবাল বাবুল, প্রবাসী কল্যাণ সম্পাদক বিষ্ণু বিস্বাস, জনসংযোগ সম্পাদক ফজলুর রহমান, যুব ক্রীড়া সম্পাদক শামীম আক্রাম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ভূশন নাথ, সাংস্কৃতিক সম্পাদক নীপু দাশ ও কোষাধ্যক্ষ লক্ষন সরকার, কার্যনির্বাহী সংসদে’র সদস্য আলাউদ্দিন মোল্লা, জাহিদ হোসেন, আশিক, রানা আহমেদ, আতিকুর রহমান, নূরুল ইসলাম নোমান, কামাল হোসেন, তপন সরকার এবং সদস্য সাইফুল ইসলাম ও মশিয়ুর রহমান প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন