Jan 17, 2018

১৬ ডিসেম্বর, শনিবার যথাযোগ্য মর্যাদায় মস্কোর ‘টক অব দ্যা টাউন’ রেস্টুরেন্টে রাশিয়া আওয়ামী লীগের উদ্যোগে ৪৭তম বিজয় দিবস উদযাপিত হয়েছে। জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। তারপর মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদ, বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে শহীদ, জাতীয় চারনেতা ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে এপর্যন্ত শহীদ হওয়া সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন রাশিয়া আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আহসানুল কবির লিন্টু এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাশিয়া আওয়ামী লীগের সভাপতি ডা. মোতালিব পাটওয়ারী বাহার।
আলোচনা অনুষ্ঠানে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাঙ্গালীর মুক্তির সংগ্রাম কিভাবে মুক্তিযুদ্ধের মাধ্যমে চুড়ান্ত বিজয় লাভ করেছে তার বিভিন্ন দিক আলোচিত হয়। বঙ্গবন্ধু কি পরিস্থিতিতে স্বাধীনতার ঘোষনা দেন, তা আলোকপাত করা হয়। ভারত ও তৎকালীন সোভিয়েত ইউনিয়নের অবদানের কথা স্বীকার করে তাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করা হয়। ’৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করে কিভাবে দেশকে পিছিয়ে দেওয়া হয়েছিল তা’নিয়ে আলোচনা হয়। বর্তমানে শেখ হাসিনার নেতৃত্বে দেশ কিভাবে উন্নয়নের পথে এগিয়ে চলছে তার বিভিন্ন দিক তুলে ধরা হয়। সব শেষে আওয়ামী লীগের সকল স্তরের নেতা কর্মীদেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানানো হয়।
আলোচনায় অংশ গ্রহন করেন সংগঠনের সাধারণ সম্পাদক প্রকৌশলী মোঃ মনোয়ার হোসেন, সহসভাপতি প্রকৌশলী মোঃ হাসিবুর রহমান, ড. শেখ হাবিবুর রহমান, প্রবীর কুমার সরকার, মোঃ সাইফুল ইসলাম, মোঃ ইব্রাহীম তালুকদার, বিশিষ্ট নেতা প্রেমানন্দ দেবনাথ, যুগ্ম-সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক মঞ্জুর সেলিম, বিভাগিয় সম্পাদক অমিত কুমার ভৌমিক, মোঃ জাহাঙ্গীর আলম, ছামেলী হাবিব, মোঃ রফিক আহমেদ, মোঃ মাহবুবুর রহমান, আমিনুল হক, মোঃ সাহরুল ইসলাম, কার্যনির্বাহী কমিটির সদস্য রোমেনা আফরোজ, মাহবুব মিয়া, মোঃ খোরশেদ আলম চৌধুরী, রাশিয়া ছাত্র লীগের মোঃ সাইফুল ইসলাম, মোঃ এমরান সহ আরো অনেকে।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন