Jan 17, 2018


গত ১৭ই ডিসেম্বর রোজ রবিবার দুপুর ২ঘটিকার সময় নিউইয়র্কস্থ এস্টোরিয়ায় ৩৬ এভিনিউ বৈশাখী রেষ্টুরেন্ট মিলনায়তনে জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে ৪৬তম মহান বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ভারপ্রাপ্ত সভাপতি ও কেন্দ্রীয় সদস্য হাজী আব্দুর রহমানের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী সদস্য আবু তালেব চৌধুরী চান্দুর পরিচালনায় সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান সৈয়দ শওকত আলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাপার উপদেষ্টা গিয়াস মজুমদার, জাপার উপদেষ্টা ডাঃ লতিফুর রহমান, যুক্তরাষ্ট্র জাসদ সভাপতি শাহেদ চৌধুরী। সভায় আরো বক্তব্য রাখেন জাপার সহ সভাপতি ও কেন্দ্রীয় সদস্য এডভোকে হারিছ উদ্দিন আহমেদ, জাপার সহ সভাপতি খন্দকার আলী নাছিম। জাপার যুগ্ম সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য মোহাম্মদ লুৎফুর রহমান, যুব বিষয়ক সম্পাদক শফিউল আলম, জাপার দপ্তর সম্পাদক শফিউল আলম, যুগ্ম দপ্তর সম্পাদক আকতার কবির, জাপার মহিলা সম্পাদিকা জেসমিন আকতার চৌধুরী, সদস্য আব্দুল মোতালেব, জাতীয় মহিলা পার্টির সভানেত্রী ফাহিমা রোজী, সাধারণ সম্পাদিকা শাহনাজ বেগম, যুগ্ম মহিলা সম্পাদিকা ফারজিন আহমেদ স্বর্ণা, জাতীয় যুব সংহতির সহ সভাপতি ইব্রাহিম আলী ও সহ সভাপতি আমির হামজা। চট্টগ্রামের আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি নাজিম, নিউইয়র্ক স্টেট কমিটির সভাপতি এডভোকেট মোহাম্মদ হানিফ ও সাধারণ সম্পাদক ফিরোজ হাসান মিলন, নিউইয়র্ক সিটি কমিটির সভাপতি শুভংকর গাঙ্গুলী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ রহমান, মহিলা সদস্য হাসিনা শিরিন প্রমুখ।
সভার শুরুতে বাংলাদেশের জাতীয় সংগীত ও ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে যাদের প্রাণের বিনিময়ে আজকে এই আমাদের বিজয় তাদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
বক্তরা বলেন, আমাদের এই বিজয় সহজ ভাবে আসেনি, এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত এই বিজয়। এই বিজয় আমরা বাঙালী জাতিকে সম্মানের সহিত ধরে রাখতে হবে। কেউ কেন আমাদের এই বিজয়কে ছিনিয়ে নিতে না পারে সেজন্য সবাইকে সচেতনভাবে সজাগ থাকতে হবে। দেশ আজ সেই বিজয়ের আনন্দে উল্লাসিত কিন্তু দুঃখের বিষয় বাংলাদেশের মহান ব্যক্তিত্ব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেই আহ্বান নিয়ে বাংলার দামাল ছেলেরা যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন এবং স্বাধীন সার্বভৌমত্ব এক দেশ বাংলাদেশ সৃষ্টি করেছিলেন। কিন্তু আজ অবধি স্বাধীনের স্বাদ বাংলার জনগণ পায় নি।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন