Jan 16, 2018

এনায়েত হোসেন সোহেল, প্যারিস, ফ্রান্স থেকে : গোলাপগঞ্জ উপজেলা উন্নয়ণ পরিষদ ফ্রান্সের কার্যনির্বাহী পর্ষদ গঠন করা হয়েছে। রবিবার বিকেলে প্যারিসের শুকরিয়া রেষ্টুরেন্টে ২০১৮-২০১৯ সালের জন্য ৩৯ সদস্য বিশিষ্ট এ পর্ষদ গঠন করা হয়। পর্ষদে
লিয়াকত আলী সভাপতি,বিলাল আহমদ সাধারণ সম্পাদক, সঞ্জয় কুমার দেবকে সাংগঠনিক সম্পাদক ও মুহাম্মদ হাফিজুর রহমানকে অর্থ সম্পাদক মনোনীত করা হয়। নতুন কমিঠি গঠন উপলক্ষে প্যারিসে বসবাসরত বিপুল সংখ্যক প্রবাসী গোলাপগঞ্জবাসী উপস্থিত ছিলেন।
ধর্ম সম্পাদক মাওলানা শিব্বির আহমদের পবিত্র কোরান তেলোয়াতের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে
সভায় সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি লিয়াকত আলী। বিলাল আহমদের পরিচালনায় অনুষ্ঠানের প্রথম পর্বে গোলাপগঞ্জ উপজেলা উন্নয়ণ পরিষদ ফ্রান্সের কার্যনির্বাহী পর্ষদ গঠন ব্যাপারে বিস্তারিত বক্তব্য রাখেন মুজিবুর রহমান মাষ্টার। এ সময় তিনি ২০১৮-২০১৯ সালের জন্য লিয়াকত আলীকে সভাপতি,বিলাল আহমদকে সাধারণ সম্পাদক , সঞ্জয় কুমার দেবকে সাংগঠনিক সম্পাদক ও মুহাম্মদ হাফিজুর রহমানকে অর্থ সম্পাদক করে ৩৯ বিশিষ্ট কার্যনির্বাহী পর্ষদ ঘোষণা করেন। পর্ষদের অন্যান্য কর্মকর্তারা হলেন,সহ সভাপতি সেলিম আহমদ,নাসির উদ্দিন,আলতাফুর রহমান,বিলাতুর রহমান,জয়রুল ইসলাম,সহ সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম,আখতারুজ্জামান,এনাম উদ্দিন,পারভেজ আহমদ,সহ সাংগঠনিক সম্পাদক রেজুয়ান আহমদ,জুয়েল আহমদ,করিম উদ্দিন,প্রচার সম্পাদক ওলিউর রহমান,সহ প্রচার সম্পাদক আব্দুল হালিম,সহ অর্থ সম্পাদক জুয়েল আহমদ, সাহিত্য বিষয়ক সম্পাদক প্রভাষক ময়নুল হাসান,পাঠাগার বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান,সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রুবেল আহমদ,যুব কল্যাণ বিষয়ক সম্পাদক মাসুম আহমদ,সমাজকল্যাণ সম্পাদক সাইমুল ইসলাম,সহ সমাজকল্যাণ সম্পাদক শামসুল ইসলাম,ক্রীড়া সম্পাদক ফরহাদ আহমদ,সহ ক্রীড়া সম্পাদক আবু তাহের,ধর্ম বিষয়ক সম্পাদক শিব্বির আহমদ,সহ ধর্ম বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কয়েস আহমদ,রাজনৈতিক আশ্রয়ে সাহায্য বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ,দপ্তর সম্পাদক জাকির হুসাইন,মহিলা বিষয়ক সম্পাদক ইয়াসমিন উদ্দিন,আহমদ শিফা,ফাহিমা রহমান। সদস্যরা হলেন,করিম আহমদ,কয়েস মিয়া,দেলোয়ার হোসেন।
উপদেষ্টা পরিষদের নেতৃবৃন্দরা হলেন,মুজিবুর রহমান মাষ্টার,মুবার আহমদ,মুহিব উদ্দিন মাষ্টার,মনসুর আলী,তারেক আজিজ ও রুবেল আহমদ।
পরে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিজয় দিবসের আলোচনায় অংশগ্রহণ করেন,পরিষদের সহ সভাপতি সেলিম উদ্দিন,নাসির উদ্দিন,আলতাফুর রহমান,বিল্টুর রাজা,সাধারণ সম্পাদক বিলাল আহমদ,সহ সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক সঞ্জয় কুমার দেব,প্রচার সম্পাদক ওলিউর রহমান,অর্থ সম্পাদক হাফিজুর রহমান,সহ অর্থ সম্পাদক জুয়েল আহমদ,সাংস্কৃতিক সম্পাদক রুবেল আহমদ,সহ ক্রীড়া সম্পাদক আবু তাহের ,ধর্ম সম্পাদক মাওলানা শিব্বির আহমদ আন্তর্জাতিক সম্পাদক কয়েস আহমদ উপদেষ্ঠা মুজিবুর রহমান মাষ্টার,মুহিব উদ্দিন মাষ্টার,ও রুবেল আহমদ।
আলোচনা সভায় বক্তারা বলেন , সিলেট জেলার ঐতিহ্যবাহী উপজেলা গোলাপগঞ্জ উপজেলা। এ উপজেলার রয়েছে আলাদা বৈশিষ্ট। মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে যুগে যুগে কালে কালে দেশ ও প্রবাসে এ উপজেলার কৃতি সন্তানেরা বিশেষ ভূমিকা রেখে আসছে।শিল্প সাহিত্য সংস্কৃতি ও মানবাধিকারের লীলাভূমি ফ্রান্সে ও এ ধারা অব্যাহত রাখতে হবে। তাই সবাইকে এক ছাতার নিচে এসে হাতে হাত রেখে এগিয়ে যেতে হবে।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন