Jan 17, 2018

হাকিকুল ইসলাম খোকন : ওয়াশিংটনের সবচাইতে প্রাচীন এবং বাংলাদেশীদের প্রথম সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব আমেরিকা (বাই) উদযাপন করল বিজয় দিবস ২০১৭। ১৭ ডিসেম্বর রবিবার ভার্জিনিয়ার ষ্প্রীংফিল্ডের কমফোর্ট ইন হোটেল বলরুমে সংগঠনের সভাপতি শফি দেলোয়ার কাজল সহ সভাপতি কামরুল খান লিংকন ও সাধারন সম্পাদক সালেহ আহমেদ এর পরিচালনা ও তত্বাবধানে অনুষ্ঠিত হয় এই বিজয় দিবসের অনুষ্ঠান।
অনুষ্ঠানের শুরুতেই সংগঠনের বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়। সভায় সংগঠন এক বছরের কর্মকান্ড নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। সাধারন সভা শেষে বাই এর এক বছররের কর্মকান্ডের ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। এর পরপরই অনুষ্ঠিত হয় বিজয় দিবসের সাংস্কৃতিক অনুষ্ঠান। বিজয় দিবসের সাংস্কৃতিক অনুষ্ঠানে গীতিআলেখ্য, কবিতা আবৃতি ও মুক্তিযুদ্ধে ধর্ষীতা নারীর কাহিনি নিয়ে রচিক নাটিকা ”বীরাঙ্গনা” মঞ্চায়ন করা হয়। অনুষ্ঠানের বিভিন্ন পর্বে অংশ্রহন করেন আতিয়া মাহজাবীন নীতু, আদিল খান, মিজানুর রহমান, কুলসুম রহমান. দিলশাদ চৌধুরী ছুটি সহ আরো অনেকে।
অনুষ্ঠানে বাই এর২০১৮ সালের শিক্ষা বিষয়ক কর্মসুচী ”পড়ুয়া” নিয়ে উপস্থিত অতিথিদের সাথে খোলামেলা আলোচনা অনুষ্ঠিত হয়। ”পড়ুয়া” প্রোগ্রামের আওতায় বাই আগামী ২০১৮ সালে বাংলাদেশের ২৫টি জেলার ২৫টি স্কুলে লাইব্রেরী প্রতিষ্ঠার উদ্যেগ নিয়েছে। বাংলাদেশের সংগঠন লাইট অব হোপ এর সাথে যৌথ ভাবে বাই ”পড়ুয়া” প্রোগ্রামে অংশগ্রহন করবে এবং ক্রমান্বয়ে দেশের প্রতিটি জেলায় ”পড়ুয়া” প্রোগ্রামটি ছড়িয়ে দেয়ার আশা ব্যক্ত করেন। অনুষ্ঠানের বাই এর প্রাক্তন কর্মকতারা সহ ওয়ামিংটন প্রবাসের গন্যমান্য ব্যক্তিবর্গ স্বপরিবারে উপস্থি ছিলেন। সবশেষে সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন সংগঠনের সভাপতি শফি দেলোয়ার কাজল।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন