Jan 17, 2018

সেলিম উদ্দীন,প্যারিস থেকে: যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করেছে ফ্রান্স আওয়ামী লীগ। রবিবার সন্ধ্যায় ফ্রান্সের রাজধানী প্যারিসের অদূরে একটি কমিউনিটি সেন্টারে দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।ফ্রান্স আওয়ামী লীগের নবগঠিত কমিটির সভাপতি বেনজির আহমেদ সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মহসিন উদ্দিন খাঁন লিটনের সঞ্চালনায় উক্ত সভা অনুষ্টিত হয়।
আলোচনা সভায় বঙ্গবন্ধুর নেতৃত্বে বাঙ্গালীর মুক্তির সংগ্রাম কিভাবে মুক্তিযুদ্ধের মাধ্যমে চুড়ান্ত বিজয় লাভ করেছে তার বিভিন্ন দিক আলোচিত হয়। বঙ্গবন্ধু কী পরিস্থিতিতে স্বাধীনতার ঘোষণা দেন, তা আলোকপাত করা হয়।
সভায় পচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যা করে কিভাবে দেশকে পিছিয়ে দেওয়া হয়েছিল- এসব নিয়ে আলোচনা হয়। বর্তমানে শেখ হাসিনার নেতৃত্বে দেশ কিভাবে উন্নয়নের পথে এগিয়ে চলছে তার বিভিন্ন দিক তুলে ধরা হয়। সব শেষে সংগঠনের সভাপতি বেনজির আহমেদ সেলিম আওয়ামী লীগের সকল স্তরের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান। আলোচনায় অংশগ্রহণ করেন,সংগঠনের প্রধান উপদেষ্টা মুক্তিযোদ্ধা নাজিমুদ্দিন আহম্মদ, সিনিয়র সহ সভাপতি এম,এ,কাশেম, মুক্তিযোদ্ধা এনামুল হক,ইইউ আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল্লাহ আল বাকি,আবুল কাশেম,ইইউ যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, ফ্রান্স আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ,ওয়াশিংটন আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি জোসেফ কেনেডি, ওয়াহিদ বার তাহের ,কামরুল হোসেন বকুল, মোঃ সাহেদ আলী, মুক্তিযোদ্ধা জিয়াউল হক নাছির,জাকির হুসেন ভূঁইয়া, সৈয়দ ফয়সাল ইকবাল হাশমী,সোনাম উদ্দিন খালেক, মিজান চৌধুরী মিন্টু,রানা চৌধুরী, শাহজান শাহী,নজরুল ইসলাম চৌধুরী, অধ্যাপক অপু আলম, সাইফুল আলম খাঁন,কবি মোস্তফা হাসান, এমদাদুল হক স্বপন, হারুন অর রশিদ, মাসুদ হায়দার,সেলিম ওয়াদা সেলু, ফয়সল উদ্দিন, আমিন খাঁন হাজারী, আলী হোসেন, সোহেল আহম্মদ, রবিউল হাসান, আবদুল্লাহ আল তায়েফ , ফ্রান্স ছাত্রলীগ সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রনি প্রমুখ ।
সভার শুরুতে পবিত্র ধর্মীয় গ্রন্হ থেকে পাঠ ও জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে সভার সূচনা করা হয়। পরে মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পচাত্তরের ১৫ আগস্টের সকল শহীদ, জাতীয় চারনেতা ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে এ পর্যন্ত শহীদ হওয়া সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন