Jan 16, 2018


ফখরুল আলম, লিভারপুল প্রতিনিধি : যথাযোগ্য মর্যাদা আর নানা আয়োজনের মধ্যে দিয়ে চির গৌরবের মহান বিজয় দিবস পালন করলো যুক্তরাজ্যে আওয়ামীলীগ এর চেশিয়ার এন্ড নর্থওয়েলস শাখা। বঙ্গবন্ধুর নেতৃত্বে জন্ম নেওয়া বাংলাদেশ বর্তমান প্রধান মন্ত্রি শেখ হাসিনার বিচক্ষনতায় দুর্বার গতিতে দেশ এগিয়ে যাচ্ছে। এ অগ্রযাত্রায় যে কোন অশুভ শক্তি বাধাঁগ্রস্থ করতে পারবে না।
এ অগ্রযাত্রা রুদ্ধ করতে মৌলবাদী চক্র দেশ বিদেশে বিষবাষ্প ছড়াচ্ছে। তা এখনই সকল দেশপ্রেমীরা সজাগ থেকে সেই অপশক্তির বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তোলতে হবে বলে জানান চেশিয়ার এন্ড নর্থওয়েলস আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত বিজয় উৎসবের আলোচনা সভায় নেতৃবৃন্দরা।
তারা মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে এবং আগামী প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সকলের কাছে তোলে ধরার ও অনুরোধ জানান।
গত সোমবার নর্থওয়েলস এর একটি রেষ্টুরেন্টে মহান বিজয় দিবসের ৪৬তম প্রতিষ্টাবার্ষিকী পালন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।
যুক্তরাজ্যে আওয়ামীলীগ এর চেশিয়ার এন্ড নর্থওয়েলস শাখার সভাপতি আব্দুস ছালামের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাকিম আলীর পরিচালনায় অনুষ্টিত সভা শুরুতেই সকল শহিদদের স্মরণে দাড়িয়ে নিরবতা পালন করা সহ সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়।
সভায় বক্তব্য রাখেন- বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মালিক, চেশিয়ার এন্ড নর্থওয়েলস শাখার সহ সভাপতি আজাদ উদ্দিন, সহ সভাপতি এটিএম লোকমান, সাংগঠনিক সম্পাদক শাহজানুর রাজা, বীর মুক্তি যোদ্ধা সাব্বির আহমেদ চৌধূরী, প্রচার সম্পাদক আবুল কাসেম নোমান, কবি সুরুজামান চৌধুরী, সহ- সাংগঠনিক সম্পাদক ইমরুল হক হিরক, মুহিদুর রহমান, শাহীন আহম্মদ, ফকরুল ইসলাম, তবারক আলী, মখলিছ মিয়া, আব্দুল ওয়াাহিদ, সেলিম আহম্মদ প্রমুখ।
বক্তার আরো বলেন – জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুরের বলিষ্ট নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছিল। তারই কন্যা প্রধানমন্ত্রি শেখ হাসিনার নেতৃত্বে সেই বাংলাদেশই আজ বিশে^র রোল মডেল।
অনুষ্টানে মুক্তিযোদ্ধারা একাত্তরের মুক্তিযুদ্ধের সংক্ষিপ্ত ইতিহাস তোলে ধরেন। আলোচনা সভা শেষে দেশের গান, কবিতা পরিবেশন সহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা মোনাজাত করা হয়।
সব শেষে এক আনন্দঘন মধ্যান্যভোজের মধ্যে দিয়ে অনুষ্টানের সমাপ্তি ঘটে। সভায় মুক্তিযুদ্ধ ভিত্তিক স্বরচিত কবিতা আবৃত্তি করেন প্রবাসী মুক্তিযোদ্ধা কবি সুরুজ্জামান চৌধুরী ও আব্দুস ছালাম।
সভায় চেস্টার, ব্যাংগর, কনওয়ে, ম্যানচেষ্টার, লিভারপুল, মার্সিসাইড, উইরাল, ওয়েলস সহ বিভিন্ন শহরের বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক সহ কমিউনিটি বিভিন্ন শ্রেণী পেশার লোকজন এতে উপস্থিত ছিলেন।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন