Jan 17, 2018

নিউইয়র্ক : বিজয় দিবসের আমেজে বাই’এর আজীবন সদস্য পদের সার্টিফিকেট হাতে ইঞ্জিনিয়ার আবু হানিফ এবং ফারহানা হানিফ। ছবি-এনআরবি নিউজ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে:: যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি এবং এর আশপাশের অঙ্গরাজ্যগুলোর প্রবাসীদের অধিকার ও মর্যাদাসহ বাংলাদেশী সংস্কৃতি নতুন প্রজন্মে বিচ্ছুরণের অভিপ্রায়ে কর্মরত ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব আমেরিকা ইনক’ (বাই )এর ‘আজীবন সদস্য’ পদ পেলেন পিপল এন টেক এর সিইও ইঞ্জিনিয়ার আবু বকর হানিফ এবং প্রেসিডেন্ট ফারহানা হানিফ।
বিজয় দিবস উপলক্ষে বর্নাঢ্য এক অনুষ্ঠানে ‘আজীবন সদস্য’পদের সার্টিফিকেট প্রদান করা হয়। উল্লেখ্য, উত্তর আমেরিকায় বসবাসরতদের মধ্যে উচ্চ শিক্ষিত বাংলাদেশী তরুণ-তরুণীদের মার্কিন আইটি সেক্টরে উচ্চ বেতনে চাকরি পাবার প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে পিপলএনটেক ব্যাপকভাবে জনপ্রিয় হয়ে উঠেছে। পাশাপাশি এই ইন্সটিটিউটের সহযোগী ‘পিপলএনটেক ফাউন্ডেশন’র মাধ্যমে আবু হানিফ এবং ফারহানা হানিফ প্রবাসীদের বিভিন্ন সেবামূলক কর্মকান্ডেও সম্পৃক্ত রয়েছেন। শুধু তাই নয়, পারিবারিক কোটায় যারা যুক্তরাষ্ট্রে আসার অপেক্ষায় রয়েছেন, তেমন উদ্যমী বাংলাদেশীদের আইটি সেক্টরে কাজের উপযোগী প্রশিক্ষণ প্রদানকল্পে রাজধানী ঢাকার গ্রীণরোডেও একটি ইন্সটিটিউট চালু করেছেন ৩ বছর আগে। এসব সেবামূলক কর্মকান্ডের স্বীকৃতি হিসেবে বাই-এর পক্ষ থেকে এই দম্পতিকে বিশেষ সম্মানও প্রদান করা হয়। গত ১৭ ডিসেম্বর রোববার একই অনুষ্ঠানে খ্যাতনামা অর্থনীতিবিদ-সমাজকর্মী ড. ফাইজুলল ইসলাম, শফি দেলয়ার, রোজিনা আক্তার, ওয়াহেদ হুসাইনি, ড. সুলতান আহামেদ, কামরুল খানকেও ‘আজীবন সদস্য’ হিসেবে সার্টিফিকেট প্রদান করা হয়।
এ সময় ‘পিপল এন টেক ফাউন্ডেশন’র পক্ষ থেকে ‘বাই’ এর মাধ্যমে মেধাবি ছাত্রী আল শারকিয়াকে ৪০০০ ডলার মূল্যমানের ফুল স্কলারশিপ প্রদান করা হয় এবং পরবর্তী সময়ের জন্য ‘বাই’ এর মাধ্যমে বাছাইকৃত আরও দু’জন মেধাবি ছাত্রকে আরও ৪০০০ ডলার স্কলারশিপ প্রদান করা হয় । এ প্রসঙ্গে আবু হানিফ জানান, শুরু থেকে এ পর্যন্ত অনেক মেধাবি অসচ্ছল স্টুডেন্টকে পিপল এন টেক সাহায্য করে আসছে, যা ভবিষ্যতেও করবে। শিক্ষার মাধ্যমে পিপল এন টেক কমিনিউনিটিতে ইতিবাচক পরিবর্তন আনতে চায়।’
বিজয় দিবস উপলক্ষে এই অনুষ্ঠানে নাটিকা, গান ও কবিতা পরিবেশিত হয়। স্থানীয় বিশিষ্ট শিল্পীরা এতে অংশ নেয়।

 

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন