Jan 17, 2018

এসকে সিনহা

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে: একান্তই ঘনিষ্ঠজনদের সাথে সাক্ষাত ও ডিনার পার্টিতে অংশগ্রহণ শেষে ১৯ ডিসেম্বর মঙ্গলবার কানাডায় ফিরে গেলেন বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা। ৬ দিন আগে টরন্টো থেকে নিউইয়র্কে এসেছিলেন। এরপর নিউজার্সি এবং বস্টনও ঘুরে এসেছেন এস কে সিনহা।
তিনি দেশে ফিরে গ্রামের বাড়িতে ‘চীফ জাস্টিস লাইব্রেরী’ স্থাপন করতে আগ্রহী। সেটিই হবে তার বাকি জীবনের একমাত্র কাজ। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনের পর সকলেই প্রেসিডেন্সিয়াল লাইব্রেরী স্থাপন করেন। সে আলোকেই এস কে সিনহা একটি লাইব্রেরী স্থাপনের লক্ষ্যে কাজ করছেন। ইতিমধ্যেই অনেকে বই প্রদান করেছেন বলেও তার ঘনিষ্ঠজনদের জানিয়েছেন। কানাডার উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগের পর যুক্তরাষ্ট্র ঐক্য পরিষদের এক নেতা নাম গোপন রাখার শর্তে এ সংবাদদাতাকে ১৯ ডিসেম্বর মঙ্গলবার এসব তথ্য জানান।
সর্বশেষ ১৮ ডিসেম্বর নিউইয়র্কে ঘনিষ্ঠজনদের দেয়া এক ডিনার পার্টিতে বিচারপতি সিনহা কানাডা কিংবা যুক্তরাষ্ট্রে এসাইলামেও (স্থায়ীভাবে বসবাসের জন্যে রাজনৈতিক আশ্রয় গ্রহণে) আগ্রহী নন বলে উল্লেখ করেছেন। ইতিপূর্বে তিনি কানাডায় রাজনৈতিক আশ্রয় প্রার্থনা করেছেন বলে দুয়েকটি গণমাধ্যমে প্রচারিত সংবাদকে কাল্পনিক ও ভিত্তিহীন বলে উড়িয়ে দেন। প্রসঙ্গত: উল্লেখ্য যে, এসাইলাম প্রার্থনার পর তা মঞ্জুর না হওয়া পর্যন্ত সে দেশের বাইরে যাওয়া যায় না।
যতদিন দেশে ফিরতে পারবেন না, ততদিন যুক্তরাষ্ট্র এবং অস্ট্রেলিয়ায় ঘনিষ্ঠদের সাথে দেখা-সাক্ষাত করেই সময় অতিবাহিত করবেন বলেও এস কে সিনহা সকলকে অবহিত করেছেন।
নিউইয়র্কে পৃথক পৃথকভাবে বিভিন্ন শ্রেণী ও পেশার ঘনিষ্ঠদের সাথে প্রাত:রাশ, মধ্যাহ্নভোজ এবং নৈশভোজে অংশ নিলেও তেমন কোন কথা বলেননি তার সর্বশেষ অবস্থানের আলোকে। অর্থাৎ মুখ খুলতে চাননি বলেও সকলের মনে হয়েছে। নিকট ভবিষ্যতে মুখ খুলবেন বলেও আপাতত: কেউ মনে করছেন না। উল্লেখ্য, টরন্টোতে একটি বাসা ভাড়া করে তিনি একাই দিনাতিপাত করছেন।

2 Comments

সাঈদ, মুক্তিযোদ্ধা বিমানসেনা December 20, 2017 at 10:59 am

He should not be allowed to come back because due to his nonsense activities a lot of caos and confustion were created in Bangladesh entity.

সাঈদ, মুক্তিযোদ্ধা December 20, 2017 at 6:14 pm

তিনি বরেন্য ব্যক্তি, তিনি তার দেশে আসবেন তাতেতো আর কারও আপত্তি থাকার কথা নয়/

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন