Jan 17, 2018


ফখরুল আলম, লিভারপুল থেকে: গৌরব আর বিজয়ের মাস ডিসেম্বর, প্রতিরারের মতো এবারও সেই আনন্দের ধারাবাহিকতার ন্যায় করলো বিজয় আনন্দ সভার। বাংলাদেশের মহান বিজয়ের ৪৬ তম প্রতিষ্টা বার্ষিকীতে গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকে এর চেষ্টার এন্ড নর্থ ওয়েলস রিজন আলোচনা সভা, মুক্তিযোদ্ধাদের নিয়ে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাস গল্প কবিতা আবৃত্তি,দেশের গানের আয়োজন।
মহান বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভাটি গত বুধবার রাতে চেষ্টারের স্থানীয় একটি রেষ্টুরেন্টে অনুষ্টিত হয়েছে।
সংগঠনের সহ সভাপতি এমদাদুর রহমান মুহিত এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জসিম উদ্দিন এর প্রাণবন্ত সঞ্চালনায় সভা শুরুর প্রথমেই পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন মহিবুর রহমান ।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জি এস সি‘র সাবেক সেন্ট্রাল চেয়ারপার্সন মনছব আলীর জেপি। সভায় বাংলাদেশের সকল শহিদদের স্মরণে ১ মিনিট দাড়িয়ে নিরবতা পালন সহ জাতীয় সঙ্গীত পরিবেন করা হয়।
বক্তারা -বিজয়ের এই মাসে বাংলাদেশের আর্ত সামাজিক উন্নয়নের লক্ষ্যে সকলে মিলে মিশে এক সাথে কাজ করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার অংঙ্গীকার ব্যক্ত করেন।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জি.এস.জি চেষ্টার এন্ড নর্থ ওয়েলস রিজনের সাবেক চেয়ারপার্সন সফু মিয়া, কয়ছর মিয়া, জুবায়ের আহমেদ, মুক্তিযোদ্ধা সাব্বির আহমেদ চৌধুরী, আহমেদ মোস্তফা, আব্দুল আজিজ নানু, নুর আফসার, ফখরুল আলম, আঙ্গুর মিয়া, ছালিকুর রহমান, উজ্জল হোসাইন, প্রমুখ।
তারা বাংলাদেশের মহান মুক্তিযোদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে এবং আগামী প্রজ¤েœর কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তোলে ধরতে সকলের কাছে অনুরোধ ও জানান।
আগামীতে চেষ্টারে একটি বাংলা স্কুল প্রতিষ্টা করে এ প্রজ¤েœ শিশু-কিশোরদের মধ্যে দেশ প্রেম ছড়িয়ে দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন।
সভায় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক নেতৃবৃন্দ সহ যুক্তরাজ্যে বিভিন্ন শহর থেকে আসা বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন