Jan 16, 2018

নিউইয়র্ক (ইউএনএ): বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইউএসএ ইনক’রর উপর দায়েরকৃত মামলা খারিজ হয়ে গেছে। ফলে সমিতির কার্যকরী পরিষদ নির্বাচন অনুষ্ঠানে আর কোন বাঁধা রইল না বলে সমিতির নেতৃবৃন্দ জানিয়েছেন। খবর ইউএনএ’র।
উল্লেখ্য, বিগত ২৫ আগস্ট ২০১৭ সমিতির নির্বাচনকে কেন্দ্র করে সংগঠনের অন্যতম সদস্য মোহাম্মদ আবদুল মন্নান এবং আবুল হোসেন বাদী হয়ে সমিতির বিরুদ্ধে কুইন্স কাউন্টি সুপ্রিম কোর্টে একটি মামলা দায়ের করেন। যার ফলে সুপ্রিম কোর্টের জাজ হার্ট জে. নির্বাচনের কার্যবিধির উপর স্থগিতাদেশ জারী করেন। উক্ত রায়ের বিপক্ষে বিবাদী মাসুদুল হক ছানু (সভাপতি) মুহিবুর রহমান (সাধারণ সম্পাদক), হেলিম উদ্দিন (কোষাধ্যক্ষ) এবং প্রধান নির্বাচন কমিশনার মোঃ আবদুস শহীদ আপিল করেন। বাদীগণের মামলায় আনিত অভিযোগ পর্যালোচনা শেষে এবং অভিযোগগুলো মিথ্যা প্রমাণিত হওয়ায় কুইন্স কাউন্টি সুপ্রিম কোর্টের অপর জাজ ডেনিস জে. বুটলার গত ৬ ডিসেম্বর মামলাটি খারিজ করে দেন। ফলে বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি’র পূর্বঘোষিত নির্বাচন সম্পন্ন করার পথে কোন বাধা রইল না।
এদিকে নির্বাচন নিয়ে দায়ের করা মামলাটি খারিজ হয়ে যাওয়ায় সমিতির পক্ষ থেকে পুনরায় নির্বাচন অনুষ্ঠানের উদ্যোগ নেয়া হচ্ছে। সমিতির সভাপতি মাসুদুল হক ছানু ও সাধারণ সম্পাদক মুহিবুর রহমান সুন্দর ও সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য ইতপূর্বে গঠিত নির্বাচন কমিশনকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়েছেন এবং প্রবাসী বিয়ানীবাজারবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন