Jan 17, 2018

ড. নূরন্নবী এবং ইকবাল বাহার চৌধুরী (বাম থেকে)

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : মুক্তিযুদ্ধভিত্তিক লেখালেখির জন্যে আমেরিকা প্রবাসী বিজ্ঞানী ও নিউজার্সির কাউন্সিলম্যান মুক্তিযোদ্ধা ড. নূরন্নবী এবং সাংবাদিকতায় ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের সাবেক প্রধান ইকবাল বাহার চৌধুরীকে বাংলা একাডেমি ফেলোশিপ প্রদান করেছে। ৩০ ডিসেম্বর ঢাকায় বাংলা একাডেমির বার্ষিক সভায় যুক্তরাষ্ট্রে বসবাসরত নূরন্নবী এবং ইকবাল বাহার চৌধুরীকে এই ফেলোশিপ প্রদানের সংবাদে গভীর সন্তোষ প্রকাশ করে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে এই দুই লেখক-সাংবাদিককে অভিনন্দন এবং বাংলা একাডেমির প্রতি গভীর কৃতজ্ঞতা জানানো হয়েছে। পৃথক পৃথকভাবে দেয়া বিবৃতিতে বলা হয়েছে, ‘আটলান্টিকের এ পাড়ের লেখক-সাংবাদিকরাও বাংলা একাডেমির নজরে রয়েছেন। এই ফেলোশিপ প্রদানের মধ্য দিয়ে মূলত: প্রবাসের লেখক-সাংবাদিক-গবেষকদের অনুপ্রাণিত করা হলো।’
বিবৃতি প্রদানকারিদের মধ্যে ‘আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব’র সভাপতি লাবলু আনসার এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রিজু মোহাম্মদ, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া চৌধুরী, বাংলাদেশী আমেরিকান ডেমক্র্যাটিক লীগের প্রেসিডেন্ট খোরশেদ খন্দকার, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু প্রজন্মলীগের সভাপতি আলহাজ্ব আব্দুল কাদের মিয়া এবং সেক্রেটারি এটিএম মাসুদ রানা অন্যতম।

 

1 Comment

সাঈদ, মুক্তিযোদ্ধা January 4, 2018 at 11:12 am

আমার অভিনন্দন রইল উভয়ের জন্যই। ডক্টর নুরুন্নবীকে ব্যক্তিগতভাবে চিনি এবং জানি মুক্তিযুদ্ধে তার অবদান। তার লেখা এবং ব্যক্তিগত উপস্থিতি সর্বত্র। অনেক সমাবেশে দেখা হয়। এই মহান মুক্তিযোদ্ধাদেরকেও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং আমাদের মিশন, জাতীসংঘ এবং কন্সুলার অফিসগুলো তেমন সন্মান দেখাতে চায় না। তারা জানেনা যে এই সব দপ্তর মুক্তিযুদ্ধেরই ফসল। যদি মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন না হতো তবে এদের মধ্যে কতজন এই পদে থাকতে পারতেন তা কি তারা জানেন? অনেকেই হয়তোবা পাক সস্রকারের অফিস ক্লিনিং এর কাজেও নিয়োজিত হতেন। মাফ করবেন, এই মন্তব্যের জন্য নিজেদেরকে অপমানিত বোধ করবেন না কোনো কুটনীতিক তবে মনে রাখবেন এই দিন আর এভাবে যাবে না।

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন