Jan 16, 2018

নিউইয়র্ক : শপথ নিচ্ছেন বৃহত্তর নোয়াখালী সোসাইটির নবনির্বাচিত কর্মকর্তারা। ছবি-এনআরবি নিউজ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : হাড় কাঁপানো শীত উপেক্ষা করে নতুন বছরকে বরণের আমেজে বিপুলসংখ্যক প্রবাসীর উপস্থিতিতে নিউইয়র্কে ‘বৃহত্তর নোয়াখালী সোসাইটি’র নতুন কমিটির কর্মকর্তারা শপথ নিলেন। এ সময় সকলে সমস্বরে সংকল্প ব্যক্ত করলেন জন্মভ’মি নোয়াখালী তথা বাংলাদেশের সার্বিক উন্নয়ন ও কল্যাণে একযোগে কাজ করার।
নব্বইয়ের দশকে আঞ্চলিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত ‘বৃহত্তর নোয়াখালী সোসাইটি’র ২০১৮-২০২০ মেয়াদের এ কমিটির শপথ পরিচালনা করেন নির্বাচন কমিশনের প্রধান অধ্যাপক করিমুল হক। কমিশনের দুই সদস্য সুভাষ মজুমদার এবং মো. হেলাল এ সময় সেখানে ছিলেন।
কমিটির কর্মকর্তারা হলেন : সভাপতি-মো. রব মিয়া, সিনিয়র সহ-সভাপতি-নাজমুল হাসান মানিক, সহ-সভাপতি-আবুল বাশার, সাধারণ সম্পাদক-জাহিদ মিন্টু, সহ-সাধারণ সম্পাদক-মোহাম্মদ ইউসুফ জসীম, অর্থ সম্পাদক-মহিউদ্দিন, সহ-অর্থ সম্পাদক-জামালউদ্দিন, সাংগঠনিক সম্পাদক-আরিফ হোসেন, প্রচার সম্পাদক-আইনুল ইসলাম সোহেল, ধর্ম ও সমাজকল্যাণ সম্পাদক-মো. ইব্রাহিম, ক্রীড়া, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক-জাহাঙ্গির আলম। নির্বাহী সদস্যরা হলেন লিয়াকত আলী, মোশারফ হোসেন, নাজির ভান্ডারি, সালেহ আহমেদ চৌধুরী, মোহাম্মদ ইউসুফ এবং গোলাম কিবরিয়া মিরন।
নিউইয়র্ক, নিউজার্সি, পেনসিলভেনিয়া, দেলওয়ারে, ম্যারিল্যান্ড, ভার্জিনিয়া, কানেকটিকাট, ম্যাসেচুসেট্্স প্রভৃতি অঙ্গরাজ্যে নোয়াখালী অঞ্চলের প্রবাসীরা এই সমিতির ভোটার। সদস্যরা অসুস্থ হলে কিংবা মারা গেলে তার চিকিৎসা, দাফন-কাফনের তাৎক্ষণিক দায়িত্ব বহন করে এই সমিতি। এজন্যে অনেকেই এর সদস্য হতে কোন কার্পণ্য করেন না। ইমিগ্রেশনের কারণে কেউ বিপদে পড়লেও সমিতি আইনগত সহায়তা দেয়।
নতুন কমিটি আসছে ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের আগাম কর্মসূচি ঘোষণা করেছে। ব্রুকলীনে বাংলাদেশী অধ্যুষিত চার্চ-মাকডোনাল্ডের কর্ণারে রয়েছে সমিতির নিজস্ব ভবন ও মিলনায়তন। সেখানেই শপথ অনুষ্ঠান হয়। এবং একুশের প্রথম প্রহরে সমিতির ভবনের সামনেই স্থাপন করা হবে শহীদ মিনার।
শপথ গ্রহণের পর শুভেচ্ছা বক্তব্যে সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু এবং সভাপতি রব মিয়া সকলের আন্তরিক সহায়তা চেয়েছেন কল্যাণমূলক কর্মকান্ড সুষ্ঠুভাবে সম্পাদনে। নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে আরো বক্তব্য রাখেন কম্যুনিটি লিডার ফখরুল আলম, মফিজউদ্দিন, আবুল খালেক খায়ের, আবুল কাশেম, সুফিয়ান আহমেদ প্রমুখ।
প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক করিমুল হক নোয়াখালীবাসীর প্রতি গভীর কৃতজ্ঞতা জানান সুন্দর একটি নির্বাচন অনুষ্ঠানে সর্বাত্মক সহায়তার জন্যে।

 

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন