Jan 16, 2018

পেনসিলভেনিয়া : মিল বোর্ণ সিটির ভাইস প্রেসিডেন্ট নূরুল হাসান। ছবি-এনআরবি নিউজ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : মার্কিন ধারার রাজনীতিতে বাংলাদেশীদের উত্থানের ক্ষেত্রে আরেক ধাপ অগ্রগতি এলো। পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের মিলবোর্ন বরো (millbourne borough) কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশী-আমেরিকান মোহাম্মদ নূরুল হাসান। ২ জানুয়ারি এই সিটির নির্বাচিত ৫ কাউন্সিলের মধ্যে ভোটের মাধ্যমে প্রেসিডেন্ট হয়েছেন ভারতীয় বংশোদ্ভুত জাস্টিন স্কারিয়া (Justin Skariah – President)এবং ভাইস প্রেসিডেন্ট হলেন চট্টগ্রামের সন্তান মো. নূরুল হাসান (Md Nurul Hasan- Vice President)। ৩ জানুয়ারি বুধবার সিটি প্রশাসনের পক্ষ থেকে এ সংবাদ আনুষ্ঠানিকভাবে মিডিয়াকে অবহিত করা হয়।
গত নভেম্বরে অনুষ্ঠিত নির্বাচনে বিজয়ী মেয়র ও কাউন্সিলম্যানদের শপথ করান স্থানীয় ম্যাজিস্টেরিয়াল ডিস্ট্রিক্ট জজ হ্যারি জে কারাপ্যালাইডস ( গধমরংঃবৎরধষ উরংঃৎরপঃ ঔঁফমব: ঐধৎৎু ঔ. কধৎধঢ়ধষরফবং)। এরপরই ভোট প্রক্রিয়ার সমন্বয় করেন সিটি মেয়র টম ক্রেমার (গধুড়ৎ ঞড়স কৎধসবৎ)।
ফিলাডেলফিয়া সিটি সংলগ্ন মিলবোর্ন সিটির ৫ বছর মেয়াদী অপর ৩ কাউন্সিলম্যানও বাংলাদেশী। তারা হলেন পাবনার মো. মনসুর আলী, চট্টগ্রামের ফেরদৌস ইসলাম এবং মাহবুবুল আলম অর্থাৎ ৪ বাংলাদেশীর ৩ জনই চট্টগ্রামের সন্তান।
নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট নূরুল হাসান এনআরবি নিউজকে বলেন, ‘নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা থাকা সত্বেও আমরা এক্ষুনি কাউন্সিলের প্রেসিডেন্ট পদে যেতে চাচ্ছি না। অভিজ্ঞতা সঞ্চয়ের পর শীর্ষপদে যাওয়াই সমীচিন বলে সকলে মনে করছি। তবে এই সিটির সকল কাজকর্মে থাকবে আমাদের গুরুত্বপূর্ণ ভূমিকা। সে আলোকে বাংলাদেশীদের কল্যাণ প্রাধান্য পাবে-এটাই স্বাভাবিক।’

 

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন