Jan 17, 2018

সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালী, স্বাধীনতার মহানায়ক, বাংলাদেশের স্থপতি, ‘জাতির পিতা’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ‘তাঁকে’ বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেছেন, সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতি শ্রদ্ধেয়-শ্রী অনিল দাশ গুপ্ত।
যুক্তরাজ্য, ইতালী, ফ্রান্স, জার্মান, হল্যান্ড, বেলজিয়াম, অষ্ট্রিয়া, ডেনমার্ক, সুইডেন, স্পেইন, সুইজারল্যান্ড, ফিন্ডল্যান্ড, আয়্যারল্যান্ড, পর্তুগাল, তুর্কী, নরওয়ে, রাশিয়া ও গ্রীকেনল্যান্ডসহ সমগ্র ইউরোপের আওয়ামী লীগ শাখা সংগঠনের পক্ষে এক প্রেস ব্রিফিং-এ, তিনি, আরও বলেন, মার্চ ১৯৭১, প্রথম প্রহরে ‘বঙ্গবন্ধু’ আনুষ্ঠানিক ভাবে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করার পরেই পাক বাহিনী ‘বঙ্গবন্ধু’কে গ্রেফতার করে, পাকিস্তানে নিয়ে যায়। এবং আজ থেকে ৪৫ বছর পূর্বে আন্তর্জাতিক সম্প্রদায়ের চাপের মুখে পাকিস্তানী শাসকগোষ্টীর কারাগার থেকে ৩রা জানুয়ারী ১৯৭২, মুক্তি পেয়ে, আজকের দিনে অর্থাৎ ১০ই জানুয়ারী ‘বঙ্গবন্ধু’ স্বদেশ প্রত্যাবর্তন করেন। তাই আজকের এই দিনটি বাঙ্গালী জাতির জীবনে অত্যান্ত গুরুত্বপূর্ণ ও অবিস্মরণীয়।
সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা শ্রী অনিল দাশ গুপ্ত, বলেন, ১৯২০ সালের ১৭ই মার্চ, গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় এক সম্ভ্রান্ত শেখ পরিবারে জন্মগ্রহন করেন, ‘খোকা’ নামের একটি ‘শিশু’। সেদিন যদি টুঙ্গীপাড়ায় এই ‘শিশুটি’র জন্ম না হতো, আজোও আমরা স্বাধীন সার্বভৌম একটি ভূখন্ড ‘বাংলাদেশ’ পেতাম না। এবং বিশ্বের বুকে বাঙ্গালী জাতি হিসাবে-আমাদের পরিচিতি লাভ হতো না। আজকের এই মহতী দিনে-জাতির পিতার প্রতি তিনি গভীর ‘শ্রদ্ধাঞ্জলি’ জানিয়ে, তাঁর বিদেহী আত্মার মাগফিরাত করেছেন।
সংগঠনের শীর্ষ এই নেতা-আরো বলেন, ‘বঙ্গবন্ধু’ আজ আমাদের মাঝে নেই। কিনতু-তাঁর আদর্শ চিরঅম্লান। সেই আদর্শকে বুকে ধারণ করে, তাঁরই স্বপ্নের সোনার বাংলা গড়তে এবং দেশের উন্নয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখতে-বাংলাদেশের তিন বারের সফল প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার হাতকে-আরো শক্তিশালী করবো। এবং আগামী একাদশ জাতীয় সংসদের নির্বাচনেও তাঁকে বিজয়ী করার লক্ষে, আমরা ঐক্যবদ্ধ ভাবে কাজ করে যাবো, আজকের দিনে ইহাই হোক আমাদের সকলের অঙ্গীকার। প্রেস বিজ্ঞপ্তি।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন