Feb 24, 2018

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে আয়ারল্যান্ড আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং ছাত্রলীগ।

বুধবার ১০ জানুয়ারী রাত ১০ টায় কর্কের বিখ্যাত ”আলিবাবা কাবাব হাউস এন্ড রেস্টুরেন্ট” এ আলোচনা সভার আয়োজন করা হয় ।

স্বেচ্ছাসেবক লীগ সভাপতি তৌহিদ হাসানের পরিচলনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আয়ারল্যান্ড আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক জনাব রফিক খান ।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটি অফ কর্কের ভারপ্রাপ্ত সভাপতি জনাব হোসেন আলী সরদার ঝিনুক , প্রধান বক্তা ছিলেন আয়ারল্যান্ড আওয়ামীলীগের সহ-সভাপতি জনাব ফয়জুল্লাহ শিকদার ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আয়ারল্যান্ড আওয়ামীলীগের সহ -সভাপতি ইনজামামুল হক জুয়েল ও আয়ারল্যান্ড ছাত্রলীগের সংগ্রামী সভাপতি জনাব নোমান চৌধুরী ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আয়ারল্যান্ড আওয়ামী স্বেচ্ছাসেববলীগের সহ -সভাপতি মোহাম্মদ সালাহ উদ্দিন, সহ-সভাপতি টিপন বড়ুয়া, ছাত্রলীগ সহ-সভাপতি সালাউদ্দিন ভূঁইয়া, সহ-সভাপতি হাসান হাসিব, সহ-সভাপতি সজীব নাজমুল, আয়ারল্যান্ড ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হেমায়েত হোসেন প্রমুখ ।

বক্তারা বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তানি বাহিনীর হাতে গ্রেপ্তার হওয়ার আগ মুহূর্তে স্বাধীনতার ঘোষণা দিয়ে যান বঙ্গবন্ধু। তার ডাকে বাঙালি ঝাঁপিয়ে পড়ে মুক্তি সংগ্রামে।

নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধ শেষে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাকিস্তানি বাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে বিশ্ব মানচিত্রে স্বাধীন বাংলাদেশের অভ্যুদয় ঘটে।

বঙ্গবন্ধু ১০ জানুয়ারির জনসভায় বলেছিলেন, “আমি জানতাম আমার বাঙালিকে কেউ দাবায় রাখতে পারবে না।”

বন্দিদশায় অনিশ্চিত ভবিষ্যতের কথা তুলে ধরে শেখ মুজিব বলেন, “আমি জানতাম না আমি আপনাদের কাছে ফিরে আসব। আমি খালি একটা কথা বলেছিলাম, তোমরা যদি আমাকে মেরে ফেলে দাও আমার আপত্তি নাই, মৃত্যুর পর তোমরা আমার লাশটা আমার বাঙালির কাছে দিয়ে দিও; এই একটা অনুরোধ তোমাদের কাছে।”

অনুষ্ঠানের সভাপতি জনাব রফিক খান আবারো আয়ারল্যান্ড আওয়ামীলীগের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান এবং প্রবাসে বিএনপি- জামাতের দেশ বিরোধী ষড়যন্ত মোকাবেলায় সকলকে সজাগ থাকতে অনুরোধ করেন ।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন