Jan 17, 2018


১১ জানুয়ারি ২০১৮ : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের দক্ষিণাঞ্চলে কাদামাটির প্রবল প্রবাহের পর বুধবার উদ্ধারকর্মীরা হেলিকপ্টার ও বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত কুকুরের সাহায্যে হতাহতদের সন্ধানে তল্লাশি অভিযান অব্যাহত রেখেছে। এতে মৃতের সংখ্যা বেড়ে ১৭ জনে দাঁড়িয়েছে। এই এলাকায় অপরাহ্ উনফ্রেসহ বেশ কয়েকজন সেলেব্রিটি বাস করেন।
মন্টেসিটো ও অন্যান্য শহর মঙ্গলবার ভারী বৃষ্টিপাত ও নদীগুলোর তীব্র ঢেউয়ের প্রভাবে কোমর সমান কাদামাটির স্রোতে তলিয়ে যায়। পাহাড়ি ঢলে সান্তা লস অ্যাঞ্জেলসের উত্তর-পশ্চিমাঞ্চলীয় কাউন্টি সান্তা বারবারার বিভিন্ন এলাকা কাদাপানিতে সয়লাব হয়ে যায়। লস অ্যাঞ্জেলসে গত মাসেই ভয়াবহ দাবানল ঘটে। স্থানীয়রা সেই ক্ষতি কাটিয়ে না উঠতেই সর্বশেষ এই প্রাকৃতিক দুর্যোগ হানা দিল।
কর্তৃপক্ষ জানিয়েছে, অন্তত ২৫ জন আহত হয়েছে। প্রাথমিক অবস্থায় আকাশপথে ৫০ বাসিন্দাকে উদ্ধার করা হয়েছে। এছাড়াও আরো বেশ কয়েকজনকে সড়ক পথে সরিয়ে নেয়া হয়েছে। কোন কোন এলাকায় এখনো দাবানলের ধ্বংসলীলার চিহ্ন রয়ে গেছে। সেখানে এখনো বেশ কয়েকটি বাড়িঘর সম্পূর্ণভাবে ধ্বংস হয়ে গেছে।
তবে আশপাশের বেশ কয়েকটি অক্ষত রয়েছে। পার্শ্ববর্তী কার্পিনরেরিয়ার বাসিন্দা রিচার্ড ট্রাগোনিয়া বলেন, ‘আগুনই এমন পরিস্থিতি তৈরি করেছে। ছাইভস্মগুলো পানির তোড়ে নিচে নেমে এসেছে।’
সূত্র: এএফপি

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন