Jan 17, 2018

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরি- বাঙ্গালির মুক্তি সংগ্রামের ইতিহাসে ১৯৭২ সালের ১০ই জানুয়ারি এক ঐতিহাসিক দিন।দীর্ঘ আন্দোলন- সংগ্রাম, ত্যাগ-তিতিক্ষা ও আত্মত্যাগের মাধ্যমে নয় মাসের মহান মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের পর যুদ্ধ- বিধ্বস্ত দেশকে এগিয়ে নেওয়ার প্রশ্নটি যখন রুঢ় বাস্তবতার মুখোমুখি, তখন দীর্ঘ নয় মাস পাকিস্তানের কারাগারে মৃত্যুযন্ত্রণা শেষে পাক শাহীর বন্দীশালা থেকে মুক্তি পেয়ে রক্তস্নাত স্বদেশে প্রত্যাবর্তন করেন বাঙালির হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান,সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙালি,বাঙালির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর ‘’স্বদেশ প্রত্যাবর্তন দিবস’’ পালন উপলক্ষে আগামী ১৬ই জানুয়ারি,২০১৮, মঙ্গলবার রাতে সাউথ জার্সি মেট্রো আওয়ামী লীগ এক আলোচনা সভার আয়োজন করেছে। স্থানীয় মিঃ ষ্টিক রেস্টুরেন্টে আয়োজিত আলোচনা সভায় সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি জনাব আবদুল জামিল ও সাধারন সম্পাদক জনাব জসীম উদদীন আওয়ামী লীগের নেতা- কর্মী ও শুভানুধ্যায়ীদের উপস্থিত থেকে অনুষ্ঠানকে সফল করার জন্য অাহবান জানিয়েছেন।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন