Jan 16, 2018

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : বাংলাদেশ প্রতিদিন সম্পাদক প্রখ্যাত সাংবাদিক নঈম নিজামের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে আমেরিকায় কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব’ (এবিপিসি)। ১১ জানুয়ারি বৃহস্পতিবার প্রদত্ত বিবৃতিতে প্রেসক্লাবের সভাপতি লাবলু আনসার এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রিজু মোহাম্মদ বলেন, ‘প্রকাশিত সংবাদের প্রতিবাদ না জানিয়ে সরাসরি মামলা এবং মাননীয় আদালত কর্তৃক সম্পাদক-প্রকাশকের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির এ ঘটনাকে গণতান্ত্রিক অভিযাত্রায় বড় ধরনের প্রতিবন্ধক বলে মনে করা হচ্ছে।’
‘গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত রাখতে বদ্ধপরিকর ক্ষমতাসীন সরকারের উচিত হবে অবিলম্বে এই গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের নির্দেশ জারি এবং প্রকাশিত সংবাদের সূত্র ধরে সাবেক প্রতিমন্ত্রী মোতাহারের সহায়-সম্পদ অর্জনের তথ্য উদঘাটনের জন্যে উচ্চ পর্যায়ের তদন্ত শুরু করা’-বিবৃতিতে উল্লেখ করা হয়।
উল্লেখ্য, ২০১৪ সালের ৯ এপ্রিল বাংলাদেশ প্রতিদিনের প্রথম পাতায় ‘সাবেকদের আমলনামা : রেশন ডিলার সাবেক প্রতিমন্ত্রী মোতাহারের শত কোটি টাকা’ শিরোনামে সংবাদ প্রকাশের জেরে এই মামলাটি দায়ের হয়। লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন মামলাটি দায়ের করেন।
এরপর গত ২ জানুয়ারি লালমনিরহাটের ৪ নম্বর আমলি আদালতের বিচারক মো. আফাজ উদ্দিন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ও প্রকাশক ময়নাল হোসেন চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন