Jan 16, 2018

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে: সামনের নভেম্বরে অনুষ্ঠিতব্য মধ্যবর্তী নির্বাচনে কংগ্রেসের উভয় কক্ষেই ডেমক্র্যাটরা সংখ্যাগরিষ্ঠতা পাবে। কুইনিপিয়াক ইউনিভার্সিটি পরিচালিত জরিপের এ ফলাফল ১১ জানুয়ারি প্রকাশ করা হয়েছে। জরিপে দেখা গেছে, ৫২% মনে করছেন যে, প্রতিনিধি পরিষদের নিয়ন্ত্রণ রিপাবলিকানরা হারাবে। অপরদিকে, মাত্র ৩৫% বলেছেন যে, রিপাবলিকানদের কর্তৃত্ব অটুট থাকবে। ১৩% কোন পক্ষকেই সমর্থন দেননি।
একইভাবে সিনেটের নেতৃত্বও ডেমক্র্যাটদের হাতে আসবে বলে ৫৩% মনে করেন। অপরদিকে, ৩৬% বলেছেন যে, রিপাবলিকানদের কর্তৃত্ব অটুট থাকবে।
প্রেসিডেন্ট ট্রাম্পের আগ্রহে সম্প্রতি ট্যাক্স-সংস্কারের যে বিধি তৈরী হয়েছে, তার পরিপ্রেক্ষিতে রিপাবলিকিানদের জনপ্রিয়তায় ধস নেমেছে। ৫২% বলেছেন যে, তারা রিপাবলিকানদের ট্যাক্স বিলের সন্তুষ্ট নন। মাত্র ৩২% ঐ বিধিকে সমর্থন দিয়েছেন। শ্বেতাঙ্গ ভোটারদের মাত্র ৪১% ঐ ট্যাক্স রিফর্মের পক্ষে মত দিয়েছেন। বিপক্ষে রয়েছেন ২৮%। জরিপে আরো উদঘাটিত হয় যে, নয়া ব্যবস্থায় সকলেরই ট্যাক্স বাড়বে। ৬৬% বলেছেন যে, নয়া রীতির সুফল পাবে কেবলমাত্র ধনীরা। ৫ জানুয়ারি থেকে ৯ জানুয়ারির মধ্যে এই জরিপ চালানো হয় ১১০৬ জন ভোটারের মধ্যে। টেলিফোন এবং লাইভ ইন্টারভিউতে অংশ নেন এসব ভোটার।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন