Apr 30, 2018

নিউইয়র্ক : নিজস্ব ভবনের উদ্বোধনের পরই বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের সভায় বক্তব্য রাখছেন সাউথজার্সি মেট্র আওয়ামী লীগের সভাপতি সিরাজুদ্দৌলাহ ভূইয়া। ছবি-এনআরবি নিউজ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : সদ্য-স্বাধীন বাংলাদেশের মাটিতে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবের প্রত্যাবর্তনের দিনকে আরো স্মরণীয় করতে নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে ‘সাউথজার্সি মেট্র আওয়ামী লীগ’র নিজস্ব কার্যালয়ের উদ্বোধন করা হয় গত ১০ জানুয়ারি। সাউথজার্সী মেট্রো আওয়ামী লীগের সভাপতি সিরাজুদ্দোলা ভূইয়া এবং সাধারণ সম্পাদক মোঃ শাহীন এ সংবাদদাতাকে ১৭ জানুয়ারি নিজস্ব ভবনে দলীয় কার্যালয় স্থাপনের সংবাদটি নিশ্চিত করেন।
১৯৮৬ সালের গোড়ার দিকে শেখ হাসিনার উপস্থিতিতে যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগের শাখা গঠিত হয় এবং বাংলাদেশী অধ্যুষিত প্রতিটি অঙ্গরাজ্য এবং সিটিতেই এর শাখাও রয়েছে। তবে এখন পর্যন্ত কোন শাখারই নিজস্ব কার্যালয় দূরের কথা, ভাড়াটে কোন অফিসও নেই। সে আলোকে ক্যাসিনো সিটি হিসেবে বিশ্ববিখ্যাত আটলান্টিক সিটি প্রবাসে আওয়ামী লীগের ইতিহাসে বিশেষ স্থান দখল করলো।
বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল এমপি এবং সাবেক মহিলা, শিক্ষা ও সমাজ কল্যানমন্ত্রী এবং সংসদীয় কমিটির সভাপতি আলহাজ ড. মোজাম্মেল হোসেন এমপি বাংলাদেশ থেকে টেলি-কনফারেন্সে আওয়ামী লীগের এই অফিসের উদ্বোধন করে।
উভয় নেতা প্রায় অভিন্ন ভাষায় যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগের মালিকানাধীন ভবনে অফিস স্থাপন করায় সাউথ জার্সী মেট্রো আওয়ামী লীগের সকল নেতাকর্মীদেরকে শুভেচ্ছা এবং ধন্যবাদ জানান।
তারা বলেন, ‘আজকের এই দিনে আটলান্টিক সিটিতে আওয়ামী লীগের অফিস উদ্বোধনের মধ্য দিয়ে ইতিহাসে মাইল ফলক হয়ে রইল সাউথজার্সীর মুজিব আদর্শের সৈনিকেরা। বাঙালির মুক্তি সংগ্রামের ইতিহাসে ১৯৭২ সালের ১০ জানুয়ারি এক ঐতিহাসিক দিন। দীর্ঘ আন্দোলন-সংগ্রাম, ত্যাগ-তিতিক্ষা ও আত্মত্যাগের মাধ্যমে নয় মাসের মহান মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের পর যুদ্ধ- বিধ্বস্ত দেশকে এগিয়ে নেওয়ার প্রশ্নটি যখন রুঢ় বাস্তবতার মুখোমুখি, তখন পাক হায়েনাদের বন্দীশালা থেকে মুক্তি পেয়ে রক্তস্নাত স্বদেশে প্রত্যাবর্তন করেন বাঙালির হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান, সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙালি, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।’
সভাপতি সিরাজুদ্দৌলা ভূইয়া, সাধারণ সম্পাদক মোঃ শাহীন, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল আজাদ, মিঠু, সাংগাঠনিক সম্পাদক শেক শওকত আলী শিমুল, সহ-সভাপতি পলাশ চৌধুরী, আওয়ামী লীগ নেতা রেজাউল ইসলাম খালিদের একান্ত আগ্রহে এই কার্যালয় পেল আওয়ামী লীগ।
উদ্বোধনের পরই বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের এই অবিস্মরনীয় দিনটি পালনের জন্য সাউথজার্সী মেট্রো আওয়ামী লীগের সভাপতি সিরাজুদ্দৌলা ভূইয়ার সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যুগ্ম সাধারণ সম্পাদক আবুল আজাদ মিঠুর সঞ্চালনায় সংগঠনের নিজস্ব কার্যালয়ে এই আলোচনা সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোঃ শাহীন, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল আজাদ মিঠু এবং সাংগঠনিক সম্পাদক শেখ শওকত আলী শিমুল, সহ-সভাপতি পলাশ চৌধুরী, দলের কার্যকরী কমিটির সদস্য নাসরিন মুন্নী, আওয়ামী লীগ নেতা রেজাউল ইসলাম খালিদ এবং হোস্ট সংগঠনের সভাপতির সহধর্মীনি শামীম আরা বেগম।
শেষে ডিনারের সময় মনোজ্ঞ সংগীত পরিবেশন করেন বিশিষ্ট শিল্পী শীলা আজিজ।

 

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন