Feb 24, 2018

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : আটলান্টিকের ওপর পাড়ে স্বদেশ-স্বজনের কাছে বিশ্বস্ততার সাথে পণ্য-সামগ্রি পৌঁছে দেয়ার অঙ্গিকারে নিউইয়র্কভিত্তিক অনলাইন বাণিজ্যিক প্রতিষ্ঠান ‘উৎসব ডট কম’র (ঁঃংযড়ন.পড়স) যুগপূর্তি উৎসবে সর্বস্তরে প্রতিনিধিত্বকারি বিপুলসংখ্যক প্রবাসীর সমাগম ঘটে।
গত রোববার রাতে নিউইয়র্ক সিটিতে জেএফকে বিমান বন্দর সংলগ্ন হিল্টন হোটেলের বলরুমে যুগপূর্তির বর্ণাঢ্য এ অনুষ্ঠানে ফ্লোরিডা, নিউজার্সি, পেনসিলভেনিয়া, ওয়াশিংটন ডিসি, কানেকটিকাট, ম্যাসেচুসেট্্স অঙ্গরাজ্য থেকেও বিশিষ্টজনেরা এসেছিলেন দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে।
প্রিয়জনের কাছে উপহার-সামগ্রি পৌঁছে দেয়ার অভিপ্রায়ে ১২ বছর আগে চালু ‘উৎসব ডট কম’ এখন কুরবানীর পশু ক্রয়ের অন্যতম অবলম্বনে পরিণত হয়েছে।
‘ নির্দিষ্ট সময়ে গন্তব্যে পণ্য-সামগ্রি অত্যন্ত বিশ্বস্ততার সাথে পৌঁছে দেয়ায় অনলাইনভিত্তিক এই সংস্থা এখন আমেরিকা প্রবাসী বাংলাদেশীই শুধু নন, দক্ষিণ এশিয়ার অপর দেশগুলোর প্রবাসীদের কাছেও জনপ্রিয়তা অর্জনে সক্ষম হয়েছে’-এ কথা বলেন ফোবানা ফেডারেশন অব বাংলাদেশী এসোসিয়েশন্স ইন নর্থ আমেরিকা)’র চেয়ারম্যান এবং ফ্লোরিডাস্থ ‘বাই ন্যাশনাল চেম্বার অব কমার্স’র নির্বাহী চেয়ারম্যান মো. আতিকুর রহমান।
মুক্তিযোদ্ধা-বিজ্ঞানী দম্পতি ড. নূরন্নবী এবং ড. জিনাত নবীও এসেছিলেন নিউজার্সি অঙ্গরাজ্য থেকে। তারাও ‘উৎসব ডট কম’র সেবামূলক কার্যক্রমের প্রশংসা করেন।
উৎসব ডট কমের এ অনুষ্ঠানটির সামগ্রিক পরিকল্পনা এবং উপস্থাপনায় ছিলেন প্রবাসের জনপ্রিয় উপস্থাপক আবীর আলমগীর।
পুরো অনুষ্ঠান জুড়ে ছিলো উৎসব ডট কমের বিভিন্ন কর্মকান্ডের আলোকে নির্মিত বিশেষ ভিডিও চিত্র। ব্যবসা-বানিজ্যের পাশাপাশি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক উদ্যোগের সাথে উৎসব ডটকমের সম্পৃক্ততার নানান চিত্র ফুটে ওঠে বিশাল পর্দায়।
ভিডিও প্রদর্শনীর ফাঁকে উৎসব ডটকমের কর্ণধার রায়হান জামান বিভিন্ন ক্ষেত্রে গত ১২ বছর ধরে যারা নানাভাবে এই প্রতিষ্ঠানকে আন্তরিক সাহায্য এবং সহযোগিতা করেছেন তাদের কয়েকজনকে বিশেষভাবে সম্মাননা পদক প্রদান করেন। এর মধ্যে রয়েছেন এনটিভি ও এটিএন বাংলা’ টিভির উত্তর আমেরিকাস্থ প্রধান হোসেন সৈয়দ, বিজ্ঞাপণ নির্মাতা গোলাম সারওয়ার হারুন, উৎসবের লগো ডিজাইনকারী শিল্পী ও মুক্তিযোদ্ধা তাজুল ইমাম।
ওস্তাদ মোরশেদ খান অপুর সেতার বাদনের মাধ্যমে উৎসবের এ যুগপূর্তি অনুষ্ঠানের শুভসূচনা হয়। তার সাথে তবলায় সঙ্গত করেন তপন মোদক। বিপা এবং বাপার শিল্পীদের নাচ অনুষ্ঠানে এক ভিন্নমাত্রা যোগ করে।
‘ হিলসাইড হোন্ডা’ আয়োজিত সংগীত প্রতিযোগিতার সেরা শিল্পীদের পরিবেশনা উপস্থিত শ্রোতা-দর্শকরা প্রাণভরে উপভোগ করেন।
মাটি ব্যান্ডের বাদন ছিলো অত্যন্ত জমজমাট।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন