আজির উদ্দীন আহমেদ

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : বৃহত্তর সিলেটের মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক এবং জুড়ী শিলুয়া উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা আজির উদ্দীন আহমেদ মাষ্টার ১৮ জানুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় নিউইয়র্ক সিটিতে ম্যানহাটান লিনক্স হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে——-রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।
মুক্তিযোদ্ধা-রাজনীতিক আজির উদ্দিনের স্বজনেরা জানান, এদিন দুপুর আনুমানিক ১২:৩০টার দিকে তিনি বুকে ব্যাথা অনুভব করলে সাথে সাথে এ্যাম্বুলেন্সে প্রথমে কুইন্সের জ্যামাইকা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে জরুরী বিভাগেই অবস্থার অবনতি ঘটলে তাকে লেনক্স হাসপাতালে নিয়ে চিকিৎসা শুরুর কয়েক ঘন্টার মধ্যেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। চিকিৎসকদের উদ্ধৃতি দিয়ে তার স্বজনেরা উল্লেখ করেন, হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে।
মুক্তিযোদ্ধা আজির উদ্দীন আহমদ মাষ্টারের মৃত্যুতে নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের পক্ষ্যে গভীর শোক প্রকাশ ও তার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান মিয়া ও সাধারণ সম্পাদক শাহীন আজমল।
এই মুক্তিযোদ্ধার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে আরো বিবৃতি দিয়েছেন সেক্টর কমান্ডার্স ফোরামের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ এবং সেক্রেটারি মুক্তিযোদ্ধা রেজাউল বারি। আমেরিকায় কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার এবং সেক্রেটারি শহিদুল হক আরেক বিবৃতিতে মুক্তিযোদ্ধা আজিরউদ্দিনের শোক-সন্তপ্ত পরিবারের প্রতি সহমর্মিতা জ্ঞাপন করেছেন।
স্থানীয় সময় শুক্রবার বাদ জুমআ নামাজের পর জানাযা শেষে নিউইয়র্ক সিটি সংলগ্ন লং আইল্যান্ডে ওয়াশিংটন মেমরিয়াল গোরস্তানে তাকে দাফন করা হয়।

2 Comments

সাঈদ, মুক্তিযোদ্ধা January 19, 2018 at 6:31 pm

আমিও তার আত্মার মাগফেরাত কামনা করছি এবং সেই সাথে তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আমি একজন মুক্তিযোদ্ধ এবং মুক্তিযোদ্ধা হিসেবে তার প্রতি আরও অনেক কিছু করার ইচ্ছে থাকলেও অনিবার্যকারন বশতঃ সম্ভব হচ্ছে না/।

একজন মুক্তিযোদ্ধা বিমান সেনা January 20, 2018 at 5:42 pm

অনেক মুক্তিযোদ্ধা আছেন যারা নিজেদেরকে মুক্তিযোদ্ধা পরিচয় দিয়ে জন সম্মুখে হাজির হতে দ্বিধাবোধ করেন কিন্তু কোনো বিপদের মুখোমুখি হলেই তারা কিংবা তাদের আত্মীয়স্বজন মুক্তিযোদ্ধা পরিচয় দিতে এগিয়ে আসেন। এ জন্যই সব মুক্তিযোদ্ধাদেরকে অনুরোধ করছি ৭১ সনে মুক্নিতিযুদ্ধে নিজের অবদানের জন্য গর্ব বোধ করুন এবং সেই গৌরব নিয়েই সামনে আসুন। আমরা বীর, আমরা মুক্তিযোদ্ধা, কারও ভয়ে ভীত হইনি, কোনোদিন হবও না। জয় বাংলা, জয় বংগবন্ধু………।

Leave a Comment