Feb 24, 2018

ব্রুকলীন: ‘দি গ্রেটার নোয়াখালী সোসাইটি ইউএসএ ইনক’ সাধারণ সভা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। ২৭ জানুয়ারী ২০১৮ সাধারণ সভা হওয়ার কথা ছিল। স্বল্পসময়ের মধ্যে নতুন তারিখ জানানো হবে। উল্লেখ্য, বর্তমান কমিটি শপথ নেওয়ার পর দীর্ঘ মেয়াদী পরিকল্পনা দেওয়ার পাশাপাশি সদস্য সংগ্রহের কাজ অব্যাহত রয়েছে। সোসাইটির গঠণতন্ত্র অনুযায়ী নতুন সদস্যদের ভর্তি ফি ১০ ডলার, এক বছরের জনপ্রতি ৩৬ ডলার এবং আজীবন সদস্য ফি ১০০০ ডলার বলে জানান, চলতি কমিটির সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু।
তিনি বলেন, সদস্য হওয়ার সময় সারা বছর জুড়ে। নিধারির্ত ফি দিয়ে বৃহত্তর নোয়াখালীর (নোয়াখালী-ফেনী-লক্ষীপুর) যে কেউ সদস্য হওয়ার সুযোগ রয়েছে। নোয়াখালী সোসাইটির সদস্য হওয়ার বিধান একটু ব্যতিক্রম। নির্বাচন আসলেই অন্যের অর্থে সদস্য হওয়ার সুযোগ এ সোসাইটিতে নেই। নতুন কেউ সদস্য হতে হলে যুক্তরাষ্ট্রে যে বছর আগমণ করেছেন, সে বছর থেকে বাৎসরিক ফি আদায় করে সদস্য হতে হয়। আবার সদস্য হওয়ার পর কেউ যদি এক বছর চাঁদা পরিশোধ না করে তাহলে গঠণতন্ত্র অনুযায়ী মৃত্যুবরণকালিন সুবিধা পাবে না। এবং দুই বছর চাঁদা না দিলে অটোমেটিক সদস্যপদ বাতিল হয়ে যাবে।
বর্তমান কমিটির প্রথম সাধারণ সভাকে সামনে রেখে সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে কার্যকরী কমিটির সদস্যরা প্রবাসী (নোয়াখালী-ফেনী-লক্ষীপুর) জেলাবাসীকে সোসাইটির সাথে আরো বেশী সম্পৃক্ত করার লক্ষ্যে সাধারণ ও আজীবন সদস্য বানানোর জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। সোসাইটির সভাপতি মোহাম্মদ রব মিয়া বলেন, প্রবাসে একটি স্বার্থক সংগঠন বৃহত্তর নোয়াখালী সোসাইটি। আমাদের রয়েছে সম্পূর্ন ঋণমুক্ত নিজস্ব ভবন। সোসাইটি যতদিন থাকবে এই ভবনও সগৌবরে সাক্ষী হয়ে থাকবে। সোসাইটি কল্যাণে বৃহত্তর নোয়াখালীবাসীর সকলকে সদস্য পদ গ্রহন করার উদাত্ত আহবান জানান তিনি।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন