Feb 24, 2018

নিউইয়র্ক: স্বল্পমূল্যে ওমরাহ ও হজ্ব পালনের সুযোগ এনে দিয়েছে “এক্সিলেন্স ওয়ান হজ্ব এন্ড গ্রুপ”। ওমরাহ প্যাকেজে মাত্র ১৬০০ ডলারে ভিসা, এয়ারলাইন্স, হোটেল এবং দর্শণীয় স্থান যিয়ারতসহ বিভিন্ন সুযোগ-সুবিধা রয়েছে। এক সপ্তাহের প্যাকেজে ওমরাহ পালনকারীরা আগামী ১৭ ফেব্রুয়ারী নিউইয়র্ক থেকে যাত্রা করবে; ফিরে আসবে ২৪ ফেব্রুয়ারী।
অপরদিকে হজ্বের রয়েছে ২টি প্যাকেজ । প্রথম প্যাকেজে ৮০০০ ডলার। নিউইয়র্ক থেকে যাত্রা ১৫ আগষ্ট এবং ফিরে আসবে ৪ সেপ্টেম্বর। দ্বিতীয় প্যাকেজ ৭৭০০ ডলার। এরা ১৫ আগষ্ট সৌদির উদ্দেশ্যে যাবে ফিরে আসবে ২৯ আগষ্ট। উল্লেখ্য, ওমরাহ শব্দের আভিধানিক অর্থ-যিয়ারত করা, দর্শন করা। শরীয়তের পরিভাষায় ‘শরীয়ত নির্দেশিত বিশেষ পদ্ধতিতে ইহরামসহ, ক্বা’বা শরীরে চর্তুদিকে তাওয়াফ করা, ‘সাফা’ ও ‘মারওয়া’ পাহাড়দ্বয়ের মধ্যস্থলে সাঈ করা এবং মাথা মুন্ডানোকে ওমরাহ বলে।
হজ্ব শব্দের অর্থ নিয়ত করা, দর্শন করা, ইচ্ছা করা, প্রতিজ্ঞা করাসহ, কোনো মহৎ কাজে ইচ্ছা করা। আর শরিয়তের পরিভাষায় নির্দিষ্ট দিনে নিয়তসহ ইহরামরত অবস্থায় আরাফার ময়দানে অবস্থান করা এবং বায়তুল্লাহ শরীফ তাওয়াফ করা। অর্থ্যাৎ “নির্দিষ্ট সময়ে সুনির্দিষ্ট স্থান যিয়ারত করার নাম হল হজ্ব”। হজ্জ হল অবশ্য করণীয় সামর্থ্যবান মুসলিম (শারীরিক, আর্থিক ও মানসিক) – এর জন্য। এটা জিলহাজ্জ মাসের নির্দিষ্ট সময়ে করতে হয়। ওমরাহ হজ্ব অবশ্য করণীয় নয় এবং এটা বছরের যেকোনো সময় পালন করা যায়। উভয়ের নিয়মাবলী প্রায় একি। হজ্জ এ আরাফায়, মুজদালিফায় ও মিনায় নির্দিষ্ট দিনে অবস্থান করতে হয়, যা ওমরাহ হজ্জ এ নাই।
এক্সিলেন্স ওয়ান হজ্ব-ওমরাহ গ্রুপ এর পরিচালক বিশিষ্ট আলেম ফুলতলী জামে মসজিদ এন্ড ইসলামিক ইনষ্ট্রিটিটিউট ওজনপার্ক ইনকের ইমাম ও খতিব মাওলানা সুন্নাতুর রহমান। তিনি জানান, ওমরাহ ও হজ্জ পালনে যারা আল্লাহর ঘরের উদ্দেশ্যে যাবেন, তাদের খেদমতে আমরা সব সময়ে আন্তরিক। কোন বাণিজ্যিক উদ্দেশ্যে নয় বরং সেবাই আমাদের অন্যতম উদ্দেশ্য। আমাদের গ্রুপ গাইডে যারাই আছেন তারা অভিজ্ঞতা সম্পন্ন এবং বড় মাপের আলেম। তিনি বলেন, একই প্যাকেজে নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের যেকোন অঙ্গরাজ্যের এয়ারলাইন্স সুবিধা প্রযোজ্য। এছাড়াও আমাদের রয়েছে কাষ্ট্রমাইজ প্যাকেজ। তিনি এক্সিলেন্স ওয়ান হজ্ব-ওমরাহ গ্রুপ এর সেবা গ্রহনের জন্য সকলের প্রতি আহবান জানান।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন