Feb 24, 2018

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : সংগঠন বিরোধী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দফতর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকীকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হলো। ৩১ জানুয়ারি বুধবার প্রদত্ত এ নোটিশে আরো উল্লেখ করা হয়েছে যে, ‘যথাযথ উত্তর দুই সপ্তাহের মধ্যে দিতে ব্যর্থ হলে আপনাকে সংগঠনের পদ থেকে অব্যাহতিপ্রাপ্ত বলে গণ্য হবে’।
সংগঠনের গঠনতন্ত্রের ৪৬ অনুচ্ছেদের ঙ ধারা অনুযায়ী এ নোটিশ ইস্যুও কথাও বলা হয়েছে। নোটিশে স্বাক্ষর করেছেন সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।
৩০ জানুয়ারি মঙ্গলবার রাতে ‘মীট দ্য প্রেস’-এ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান উল্লেখ করেছেন, ‘সামনের জাতীয় নির্বাচনে দলীয় প্রার্থীদের পক্ষে প্রচারণায় অংশগ্রহণের জন্যে যখন আমরা প্রবাসের হাজারখানেক নেতা-কর্মীর সমন্বয়ে টিম গঠনের কার্যক্রম শুরু করেছি, ঠিক সে সময়েই নানা অপপ্রচার চালানো হচ্ছে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সর্বস্তরের নেতা-কর্মীর মধ্যে বিভেদের জাল বিস্তার করা হচ্ছে। এর মধ্য দিয়ে প্রকারান্তরে জামাত-শিবিরের পারপাস সার্ভ করা হচ্ছে। এহেন অসাংগঠনিক কর্মকান্ডে লিপ্তদের ব্যাপারে সাংগঠনিক পদক্ষেপের বিকল্প নেই।’
যুক্তরাষ্ট্র আওয়ামী পরিবারের ঐক্যে ফাটল ধরানোর অভিপ্রায়ে অপপ্রচারণায় লিপ্তদের চিহ্নিত করার পক্ষে মত দেন কার্যকরী কমিটির প্রায় সকলেই।
কারণ দর্শানোর নোটিশে উল্লেখ করা হয়েছে, ‘ইদানিং পত্র-পত্রিকা ও সোস্যাল মিডিয়াতে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতিকে উদ্দেশ্য করে অসাংগঠনিক, আপত্তিকর ও কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করা হয়।’ ‘বিভিন্ন সময়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ সম্পর্কে কট্যুক্তি, মিথ্যাচার এবং হুমকি প্রদান করে বিবৃতি এবং সাক্ষাতকার প্রদান করে দলকে জনসমক্ষে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টা চালানো হয়’-বলেও উল্লেখ করা হয়েছে।
নেতা-কর্মীর অধিকাংশই বেশ ক’মাস ধরে বলাবলি করছিলেন যে, দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকীর স্ত্রী প্রবাসে জামাত-শিবিরের লোকজনের নেতৃত্বে পরিচালিত ভিন্ন একটি সংগঠনের কর্মী। দপ্তর সম্পাদকের মত গুরুত্বপূর্ণ পদে থেকে আওয়ামী লীগের সকল তথ্য একাত্তরের যুদ্ধাপরাধীদের মতাদর্শ প্রচারকারি ঐ সংগঠনে পাচার করা হচ্ছে। ‘সে মতলবেই সারা আমেরিকায় আওয়ামী লীগের সমর্থকদের মধ্যে বিবাদ-বিভেদ তৈরীর মতলবে নানা রটনা রটাচ্ছেন মোহাম্মদ আলী সিদ্দিকী’-এমন অভিযোগ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর অধিকাংশ সদস্যের।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন