Feb 24, 2018

বাংলা প্রেস, বোষ্টন: যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনে নিউ ইংল্যান্ড বিএনপির দ্বিবার্ষিক নির্বাচনে বিজয়ী প্রতিনিধিরা শিগগির তাদের নতুন কমিটি ঘোষনা করবে।এটিই হবে নিউ ইংল্যান্ড বিএনপির একমাত্র ও বৈধ কমিটি। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মদিন পালনের নাম করে নির্বাচনে পরাজিত কতিপয় ব্যক্তি নিউ ইংল্যান্ড বিএনপিকে বিতর্কিত করার ব্যর্থ চেষ্টা করছেন বলে জানিয়েছেন নবনির্বাচিত সভাপতি সৈয়দ বদরে আলম সাইফুল। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।
সাইফুল বলেন, বোস্টনে রাজনীতির গণতন্ত্রচর্চা যে ভাবে শুরু হয়েছে তা শুধু যুক্তরাষ্ট্রেই নয় বিশ্বের সকল দেশের প্রবাসী রাজনীতিবিদদের এর ধারাবাহিকতা রক্ষা করতে হবে।তা নাহলে দোটানায় পড়ে অনেকেই রাজনীতি থেকে ছিটকে পড়বেন। তখন হাজারো চেষ্টা করেও আর দলে ফিরতে পারবেন না।দলের ভেতরে তারা কালো তালিকাভুক্ত হয়ে থাকবেন।
নিউ ইংল্যান্ড বিএনপি’র নবনির্বাচিত সভাপতি সৈয়দ বদরে আলম সাইফুল আরো বলেছেন প্রবাসে যারা বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃত্ব প্রদান করে আসছেন তাদেরকে বোষ্টনে এসে শিখতে হবে কীভাবে গণতান্ত্রিক পদ্ধতিতে রাজনৈতিক দলে নির্বাচন করতে হয়।সর্বস্তরে এ প্রক্রিয়া অব্যাহত থাকলে ক্ষমতা লোভীরা কেউ পদ পদবির জন্য জন্য কামড়াকামড়ি করার সুযোগ পাবেন না। পেশিশক্তি কিংবা অর্থের জোরে কেউ চিরদিন ক্ষমতাকেও আকঁড়ে রাখতে পারবেন না। ভোটাররাই ব্যালটের মাধ্যমে নির্বাচিত করবেন তাদের প্রতিনিধি।
তিনি বলেন, গত ১০ ডিসেম্বর অনুষ্ঠিত নিউ ইংল্যান্ড বিএনপি নির্বাচনের চূড়ান্ত ফলাফল গত ২৯ ডিসেম্বর ঘোষনা করেছেন নির্বাচন কমিশন।সেই মোতাবেক একটি সুন্দর কমিটি গঠনের লক্ষ্যে তিনি ও তার পরিষদের লোকেরা জাক করছেন। খুব শিগিগির নতুন কমিটির সকলের নাম ঘোষনা করা হবে।
উল্লেখ্য, গত বছরের ১০ ডিসেম্বর অনুষ্ঠিত ব্যালট নির্বাচনে সভাপতি পদে সৈয়দ বদরে আলম সাইফুল বিপুল ভোটের ব্যবধানে পুনঃরায় নির্বাচিত হয়েছেন এবং একই পরিষদের সাধারন সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন আশরাফুল আলম টিটু। বোস্টনে নিউ ইংল্যান্ড বিএনপির ব্যালটের মাধ্যমে এটি দ্বিতীয় নির্বাচন। গত চার বছর আগে নিউ ইংল্যান্ড বিএনপির ব্যালটের মাধ্যমে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। এবারের নির্বাচনে ব্যাপক সাড়া পড়ে বোষ্টনে। মোট ১২২ জন ভোটারের মধ্যে ১১৫ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করেছেন।
এবারে সাইফুল-টিটু ও সোহরাব-বশর পরিষদে মাত্র দু’টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সভাপতি ও সাধারন সম্পাদক পদে দু’জন করে চারজন প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোট গণনা শেষে সভাপতি পদে সৈয়দ বদরে আলম সাইফুল ও সাধারন সম্পাদক পদে আশরাফুল আলম টিটুকে নির্বাচিত ঘোষনা করেন প্রধান নির্বাচন কমিশনার মোজাম্মেল হোসাইনি।
মোট ১১৫টি প্রদত্ত ভোটের মধ্যে সভাপতি পদে সৈয়দ বদরে আলম সাইফুল পেয়েছেন ৮৬ ভোট নির্বাচিত হয়েছে এবং নিকটতম প্রতিদ্বন্দ্বি সোহরাব এইচ খান পেয়েছেন ২৮ ভোট। সাধারন সম্পাদক পদে আশরাফুল আলম টিটু ৭৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং নিকটতম প্রতিদ্বন্দ্বি আবুল বশর পেয়েছেন ৩৫ ভোট।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন