Feb 24, 2018

নিউইয়র্ক : বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমীনকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ফুলেল শুভেচ্ছা। ছবি-এনআরবি নিউজ।

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : প্রবাসের অভিজ্ঞতায় মাতৃভ’মি বাংলাদেশ এগিয়ে চলার পথ ত্বরান্বিত করতে জাতীয় সংসদে ৫টি আসন সংরক্ষণের আহবান। বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরীর কাছে এই দাবি পেশ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।
৩ ফেব্রুয়ারি শনিবার নিউইয়র্কে একটি হোটেলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের নেতৃত্বে দলীয় নেতারা সৌজন্য সাক্ষাতে মিলিত হন স্পীকারের সাথে। সে সময় তাঁকে প্রবাসীদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
এ সময় স্পীকার শিরিন শারমীনকে অবহিত করা হয় যে, জাতীয় সংসদের আসন্ন নির্বাচনে ড. সিদ্দিকুর রহমানের নেতৃত্বে যুক্তরাষ্ট্র থেকে এক হাজার নেতা-কর্মী নৌকার বিজয়ের লক্ষ্যে কাজ করার জন্যে বাংলাদেশে যাবেন। এ কথা জেনে স্পীকার সকলকে ধন্যবাদ জানান এবং সুদূর এই প্রবাসে নানা প্রতিক’লতার মধ্যেও প্রিয় মাতৃভ’মির জন্যে অবদান রাখায় প্রবাসীদের প্রতি বাংলাদেশের ১৬ কোটি মানুষের পক্ষ থেকে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। বিশেষ করে, পদ্মা সেতুতে কাল্পনিক দুর্নীতির অপবাদ ঘুচাতে ওয়াশিংটনে বিশ্বব্যাংকের সদর দফতরের সামনে বড় ধরনের কর্মসূচি পালনের ঘটনাকে খুবই প্রশংসনীয় ছিল বলেও মন্তব্য করেন স্পীকার।
সংক্ষিপ্ত এ সৌজন্য সাক্ষাতের সময় সারাবিশ্বে এক কোটিরও অধিক প্রবাসীর জন্যে জাতীয় সংসদে ৫টি আসন সংরক্ষিত করার আবেদন পেশ করেন ড. সিদ্দিকুর রহমান। এটি খুবই ভালো একটি প্রস্তাব বলে উল্লেখ করে স্পীকার নেতৃবৃন্দকে জানান যে, তিনি এ নিয়ে সংশ্লিষ্ট সকলের সাথে নিয়মতান্ত্রিকভাবে আলোচনা করবেন। প্রসঙ্গত: উল্লেখ্য যে, দেড় দশক আগে প্রবাসীদের জন্যে ১০টি আসন সংরক্ষণের দাবি উঠেছিল। সে সময় উঠা দাবির পরিপ্রেক্ষিতে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় প্রতিষ্ঠিত হলেও ‘আসন সংরক্ষণের দাবি’ বাস্তবায়িত হয়নি।
এ সৌজন্য সাক্ষাতে নেতৃবৃন্দের মধ্যে ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, কোষাধ্যক্ষ আবুল মনসুর খান, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ এবং মহিউদ্দিন দেওয়ান, প্রচার সম্পাদক হাজী এনাম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোজাহিদুল ইসলাম, বাণিজ্য সম্পাদক মিসবাহ আহমেদ, শিল্প সম্পাদক ফরিদ আলম, ত্রাণ সম্পাদক জাহাঙ্গির হোসেন, জ্যেষ্ঠ সদস্য শাহানারা রহমান প্রমুখ।
সৌজন্য সাক্ষাতের পর সকলে নৈশভোজে মিলিত হন।

 

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন