Feb 24, 2018

সুনাম উদ্দিন

নিউইয়রকে ব্রঙ্কস ‘র বাসিন্দা বাংলাদেশের ঐতিহ্যবাহী উপজেলা বিয়ানীবাজার এর কৃতিসন্তান আমাদের অনুজ বীর মুক্তিযোদ্ধা সুনাম উদ্দিন অদ্য শুক্রবার দুপুরে নিউইয়র্কের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্নালি……রাজেউন)।আমরা তার আত্মার মাগফেরাত কামনা করছি। আল্লাহ তাকে বেহেস্ত নসীব করুন। আমিন! না ফেরার দেশে পাড়ি জমানো বরেণ্য বীর মুক্তিযোদ্ধা সুনাম উদ্দিন এর নামাজে জানাজা আজ শানি বার বাদ জোহর পার্কচেষ্টার জামে মসজিদে অনুষ্ঠিত হয়। বীর মুক্তিযোদ্ধা মোঃ সুনাম উদ্দিন’র মরদেহ বাংলাদেশে তাঁর জন্মস্থানে সমাহিত করা হবে।
জানাজায় প্রবাসের বিভিন্ন শ্রেণী ও পেশার লোকজন অংশ নেন এবং মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন। তার জানাজাযার পরই রাষ্ট্রীয় মর্যাদার অংশ হিসেবে নিউইয়র্কের বাংলাদেশের ভাইস কনসাল জেনারেল আসিফ আহমেদ, বীর মুক্তিযোদ্ধা সুনাম উদ্দিন এর কফিন বাংলাদেশের জাতীয় পতাকায় মুড়িয়ে দিয়ে কিছুক্ষণ নিরবতা পালন করেন।যুক্তরাষ্ট্রর উপস্থিত মুক্তিযোদ্ধারা তার কফিনে শেষ শ্রদ্ধা হিসেবে স্যালুট (গার্ড অফ অনার প্রদর্শন) করেন। জানাযার নামাজে নিউইয়র্কে বাংলাদেদেশের ভাইস কনসাল জেনারেল আসিফ আহমেদ, বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মোঃ রুহুল আমিন সিদ্দিকি, মহিউদ্দিন, সর্ববীর মুক্তিযোদ্ধা ড: আব্দুল বাতেন, আবদুল মুকিত চৌধুরী, সায়িদ মজিবুররহমান,আজিজুররহমান(সাবু)মুজাহিদুলইসলাম,মুকুল,মোঃমনিরহোসেন,নাসির উদ্দিন,মোঃন্রুজ্জামান,শাহআলম,মো রেজাউরহোসেন, মো.সহিদুল্লাহ, মোঃ কামরুজ্জামান, আর আমিন, মিজানুর রহমান চৌধুরী, সামসুদোহা,আনোয়ারহোসেন(বাবুল), মোঃরফিকুল , সাহবউদ্দিন, আবুল মনসুর,আবুল কালম, রুহুল আমিন । মরহুমের নিকট আত্মীয় সহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন।
মুক্তিযোদ্ধা সুনাম উদ্দিন, দেশের বাড়ী বিয়ানীবাজার থানার কালাইউরা গ্রামে। প্রায় এক যুগ ধরে সপরিবারে বসবাস করছেন নিউইয়র্কের ব্রঙ্কসে। দীর্ঘ দিন ধরে মরণব্যাধি ক্যান্সারের সাথে যুদ্ধ করে আজ দুপুরে চিকিৎসাধীন অবস্থায় ব্রঙ্কসের মন্টিফিউর হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি ওয়া রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৬ বছর। মুক্তিযুদ্ধের লড়াকু এই সৈনিক যুদ্ধক্ষেত্রে বিজয়ী হলেও আজ পরাস্থ হলেন মরণ ব্যাধি ক্যান্সারের কাছে। চার ভাই আর তিন বোনের মধ্যে তিনি ছিলেন সবার বড়। রেখে গেছেন প্রিয়তমা স্ত্রী, একমাত্র পুত্র কানন, তিন কন্যা দীনা, তমা আর ইমাকে। বীর মুক্তিযোদ্ধা সুনাম উদ্দিন র মৃত্যুতে মুক্তিযোদ্ধা সংসদ যুক্তরাষ্ট্র কমান্ড পক্ষে গভীর শোক প্রকাশ ও তার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন ।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন