Feb 24, 2018

জার্মানঃ এক প্রেস ব্রিফিং-এ, জানানো হয় যে, আজ ৮ ফেব্রুয়ারী ২০১৮, “জিয়া অরফানেজ ট্রাষ্ট দুর্নীতি মামলায়”-বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে, পাঁচ বছর বিনাশ্রম ‘কারাদন্ড’ প্রদান করেছেন, আদালত। দীর্ঘ প্রায় দশ বছর যাবত এই মামলা সংক্রান্ত বিষয়ে-পুংখানো এবং সঠিকভাবে তদন্ত করার মধ্যদিয়ে আদালতের বিচারে ‘দোষী’ প্রমাণিত হওয়ায়-বেগম খালেদা জিয়াকে পাঁচ বছর ‘কারাদন্ডে’ দন্ডিত করা হয়েছে। এবং দুর্নীতিবাজ তারেক রহমানসহ বাকী আসামীদের ১০ বছরের সশ্রম ‘কারাদন্ড’ দিয়েছেন, আদালত। আদালতে’র এই ‘ঐতিহাসিক’ রায়ের প্রতিক্রিয়ায়-সন্তোষ্ট প্রকাশ করে, সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতি, ইউরোপের বর্ষীয়ান নেতা শ্রদ্ধেয়-শ্রী অনিল দাশ গুপ্ত, বলেন, ‘অপরাধী’ যত বড়ই হোক, আইনের উর্ধেব কেউ নয়। আজ নতুন করে আবারও ইহা প্রমাণিত হলো।
এই ব্রিফিং-এ, সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগ, যুক্তরাজ্য, ইতালী, ফ্রান্স, জার্মান, হল্যান্ড, বেলজিয়াম, অষ্ট্রিয়া, ডেনমার্ক, সুইডেন, স্পেইন, সুইজারল্যান্ড, ফিন্ডল্যান্ড, আয়্যারল্যান্ড, পর্তুগাল, তুর্কী, নরওয়ে, রাশিয়া ও গ্রীকেনল্যান্ডসহ সমগ্র ইউরোপের আওয়ামী শাখা সংগঠন এবং প্রবাসী বাঙ্গালীদের পক্ষে-প্রবীন নেতা শ্রী অনিল দাশ গুপ্ত, আরও বলেন, তৎকালীন সময়ে রাষ্ট্র্রপ্রধান থাকা অবস্থায়-বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ‘এতিমদে’র টাকা আত্মসাৎ করার কারণেই তাকে আজ জেলে যেতে হলো। ইহা যেমন একটি কলংঙ্কজনক দৃষ্টান্ত স্থাপন হয়ে থাকলো, তেমনি ইহা খুবই লজ্জার এবং ঘৃণার।
তিনি বলেন, “জিয়া এতিমখানা ট্রাষ্ট দুর্নীতি মামলায়” আদালতের বিচারের ‘ঐতিহাসিক’ ঔ ‘রায়ে’ ন্যায় এবং আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। আদালতের প্রতি শ্রদ্ধাশীল থেকে বিচারক এর প্রদত্ত ‘রায়’ মেনে নিয়ে-দেশে ধব্বংস্মাতক কর্মকান্ড থেকে বিরত থাকার জন্যও বিএনপি’র প্রতি আহবান জানান সংগঠনের শীর্ষ নেতা শ্রী অনিল দাশ গুপ্ত। আদালত প্রদত্ত ঐ ন্যায়সঙ্গত ‘রায়কে’ কেন্দ্র করে, বিএনপি-জামায়াত যদি দেশে সন্ত্রাস-নৈরাজ্য চালানোর চেষ্টা চালায় তা কঠোর ভাবে দমন করার জন্য সরকারের প্রতিও জোর দাবী জানান তিনি।
একটি ‘ঐতিহাসিক’ এবং ন্যায়ের পক্ষে সংশ্লিষ্ট ‘রায়’ প্রদান করায়-আদালতের বিচারক ড. আখতারুজ্জামান এর প্রতি অভিনন্দন, ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন, সংগঠনের সভাপতি শ্রী অনিল দাশ গুপ্ত। তিনি সরকারের প্রতিও অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান। এই প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয় যে, ওই ‘রায়কে’ কেন্দ্র করে, লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের ভিতরে ঢুকে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা সন্ত্রাসী তান্ডব চালিয়েছে। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে-এদেরকে প্রতিহত করার লক্ষে সর্বদা সোচ্চার থাকার জন্যও সমগ্র ইউরোপের আওয়ামী লীগ শাখা সংগঠনের নেতা-কর্মীদের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন, সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের কান্ডারী ও সভাপতি শ্রী অনিল দাশ গুপ্ত। প্রেস বিজ্ঞপ্তি।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন