Feb 24, 2018

কোপেনহাগেন (ডেনমার্ক) : বিগত ৭ ফেব্রুয়ারী ,২০১৮ বুধবার যুক্তরাজ্য বিএনপি’র নেতাকর্মী কতৃক সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার উপর থেকে মামলা প্রত্যাহারের দাবিতে স্মারকলিপি হস্তান্তরের নামে জোড় করে ঢুকে লন্ডন বাংলাদেশ হাইকমিশন ভবন ভাঙ্গচুর করার নিন্দা জানিয়েছে ডেনমার্ক আওয়ামী লীগ এর সভাপতি ইকবাল হোসেন মিঠু ও সাধারণ সম্পাদক ডা. বিদ্যুৎ বড়ুয়া। সহিংস কর্মীরা এসময় ভবণের দেয়ালে টাঙ্গানো জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙ্গচুর ও হাইকমিশনের কর্মচারীকে শারিরীক ভাবে আঘাতও করে।
বিবৃতিতে বলেন ,বিদেশের মাটিতে এহেন ঘৃন্য কাজ যারা ঘটিয়েছে তাদের ঘৃনা ভরে নিন্দা জ্ঞাপন করি। দেশের ভাবমূর্তি যারা ক্ষুন্ন করে তারা আর যাই হোক দেশের জন্য মঙ্গলকারী না।বিএনপির সমর্থকরা আবারও প্রমান করলো তাদের দল একটি সন্ত্রাসী সংগঠন এবং এর নেতা কর্মীরা সন্ত্রাসী কর্মকান্ডে লিপ্ত।জাতির জন্য এরা অভিশাপ ।এতে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হবে এবং প্রবাসী বাঙ্গালীদের প্রতি নেতিবাচক ধারনা জন্ম দেবে।
ক্ষমতায় আসার জন্য যারা দেশের সম্পদ বিনষ্ট করতে পারে ক্ষমতায় গেলে তারা নিজেদের স্বার্থে তারা দেশকে বিক্রিও করে দিতে পারে।
সন্ত্রাস দূরনীতির আখরা হচ্ছে বিএনপির নামক সংগঠনটি । চিন্নিত এইসব সন্ত্রাসীদের আইনের আওতায় এনে শাস্তি ও দাবি করেন।
বিবৃতিতে আরো বলেন ,জঙ্গিবাদমুক্ত সোনার বাংলার বিরুদ্ধে দেশে ও প্রবাসে সক্রিয় সব অপশক্তির সকল অপতৎপরতা রুখে দাঁড়াতে মুজিবাদর্শের সৈনিকেরা ঐক্যবদ্ধ। আমরা দাবি জানাচ্ছি যে বিভিন্ন দেশে দূতাবাসে হামলা ও বিশৃঙ্খলাকারীদের চিহ্নিত করে কালো তালিকাভুক্ত করতে হবে, বিচারের আওতায় আনতে হবে এবং দূতাবাস কর্তৃক এই সন্ত্রাসীদের সকল প্রকার নাগরিক সুবিধা দেয়া বন্ধ করতে হবে।
কী দূর্ভাগা জাতি আমরা? রায় হচ্ছে বাংলাদেশে আর ভাংচুর, বিশৃঙ্খলা করছি দেশের বাইরে বসে। দলের নেতাকর্মীরা কতটুকু বর্বর, প্রতিহিংসা পরায়ন ও অশিক্ষিত হলে এই কাজ করতে পারে? তীব্র ক্ষোভ ও নিন্দা জানানোর ভাষা নেই। রুখো সন্ত্রাস; হটাও দানব।
বিবৃতিতে আরো সম্মতি জানান ,যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম , সাংগঠনিক সম্পদক মোতালেব ভূঁইয়া , মোহাম্মদ ইউসুফ , হিল্লোল বড়ুয়া , পরিবেশ সম্পাদক ফাহমিদ আল মাহিদ , প্রচার সম্পাদক আহসান উজ্জামান , আবদুল আল জাহিদ ,কবির আহমেদ ,কোহিনুর আখতার মুকুল ,, শামসুল আলম চৌধুরী ,আবু আশরাফ মোহাম্মদ সাইফুল্লাহ ,নিহারুল ইসলাম রুম্মান , মোহাম্মদ রাব্বী ,কচি মিয়া , ,সুমন দাশ ,মাহফুজুর রহমান নয়ন এ কিউ এম হ্যাপী ,সবুজ মল্লিক , শাহীন মিয়া , মোকলেসুর রহমান , দেবাশিস বড়ুয়া মোহাম্মদ নাজমুল ,মোহাম্মদ আরাফাত ,শামসুদ্দিন ইয়াকিন ,সৈয়দ পাভেল ,নাসির রানা ,প্রত্যয় সাহা , কাজী হামিদ , রাইসুল রাহান ,মোহাম্মদ শহীদ ,মিজানুর রহমান , সুমন বিশ্বাস ,কানাই পোদ্দার ,মাইনুল হাসান ,হুমায়রা আখতার জাসিয়া সহ প্রমুখ।
উল্লেখ্য লন্ডন পুলিশ এসে তাৎক্ষনিকভাবে ৩ জন বিএনপি নেতাকে গ্রেপ্তার করে। যাদের মধ্যে একজন লন্ডন স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহিন বলে নিশ্চিত হওয়া গেছে।

0 Comments

Leave a Comment

বিজ্ঞাপন

পাঠকের মন্তব্য

বিজ্ঞাপন

লক্ষ্য করুন

প্রবাসের আরো খবর কিংবা অন্য যে কোন খবর অথবা লেখালেখি ইত্যাদি খুঁজতে উপরে মেনুতে গিয়ে আপনার কাংখিত অংশে ক্লিক করুন। অথবা ‌উপরেরর মেনু'র সর্বডানে সার্চ আইকনে ক্লিক করুন এবং আপনার খবর বা লেখার হেডিং এর একটি শব্দ ইউনিকোড ফন্টে টাইপ করে সার্চ আইকনে ক্লিক করুন।
ধন্যবাদ।

বিজ্ঞাপন